thereport24.com
ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫,  ৯ রবিউল আউয়াল ১৪৪০

ইএসপিএনের চোখে এশিয়া কাপের সেরা একাদশ

২০১৬ মার্চ ০৮ ১৬:২৭:১৪
ইএসপিএনের চোখে এশিয়া কাপের সেরা একাদশ

দ্য রিপোর্ট ডেস্ক : এশিয়া কাপে অংশ নেওয়া দলগুলোর ক্রিকেটারদের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে ইএসপিএন একটি সেরা একদাশের তালিকা তৈরি করেছে। যেখানে চারজন বাংলাদেশি ক্রিকেটারের নামও আছে। এই চারজন হলেন― সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং আল আমিন।

পেসার আল আমিন এই টুর্নামেন্টের সেরা বোলার নির্বাচিত হয়েছেন। তিনি পাঁচটি ম্যাচ খেলে নিয়েছেন ১১টি উইকেট। আর সাব্বির রহমান জিতেছেন সিরিজ সেরার পুরস্কার। এই টুর্নামেন্টে তার সংগ্রহ ১৭৬ রান।

আর মাহমুদউল্লাহ রিয়াদ মাত্র একটি ম্যাচেই আউট হয়েছিলেন। বাকি সব কটি ম্যাচে তিনি ছিলেন অপরাজিত। ১২১ রানের পাশাপাশি তিনি নিয়েছেন ৪টি উইকেটও।

সৌম্য সরকার ভারতের বিপক্ষে লড়াই দিয়ে শুরু করেন। ধীরে ধীরে তিনি তার প্রতিভা তুলে ধরেছেন এই টুর্নামেন্টে। পাকিস্তানের বিপক্ষে ২ রানের জন্য তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে হাফ সেঞ্চুরিটি অধরাই রয়ে গেছে। আমিরের বলে আউট হওয়ার আগে তিনি ৪৮ বলে ৪৮ রান করেন।

এই একাদশে আছেন ভারতেরও চারজন ক্রিকেটার। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিসহ আরও আছেন বিরাট কোহলি, রোহিত শর্মা এবং জাসপ্রিত বুমরাহ। আরও আছেন পাকিস্তানের শোয়েব মালিক এবং মোহাম্মদ আমির। এ ছাড়াও এই একাদশে স্থান পেয়েছেন আরব আমিরাতের আমজাদ জাভেদও।

ইএসপিএন সেরা একাদশ স্কোয়াড : রোহিত শর্মা, সৌম্য সরকার, বিরাট কোহলি, সাব্বির রহমান, শোয়েব মালিক, মাহমুদউল্লাহ রিয়াদ, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক এবং উইকেটরক্ষক), আমজাদ জাভেদ, মোহাম্মদ আমির, আল আমিন হোসেন, জাসপ্রিত বুমরাহ।

(দ্য রিপোর্ট/এনপিএস/এএসটি/এম/মার্চ ০৮, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর