thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চট্টগ্রামে হিমু হত্যার বিচার শুরু

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ১৪:৪৬:১৫
চট্টগ্রামে হিমু হত্যার বিচার শুরু

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে পাঁচলাইশে ‘এ’ লেভেলের শিক্ষার্থী হিমাদ্রী মজুমদার হিমু হত্যা মামলার পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ এসএম মজিবুর রহমান সোমবার এ অভিযোগ গঠন করেন। একই সঙ্গে ১৮ ফেব্রুয়ারি মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করে আদালত।

অভিযুক্তরা হলেন- ব্যবসায়ী শাহ সেলিম টিপু ও তার ছেলে জুনায়েদ রিয়াদ, শাহাদাত হোসাইন, জাহিদুল ইসলাম শাওন এবং মাহাবুব আলী খান ওরফে ড্যানি।

এদের মধ্যে টিপু ও সাজু জামিনে থাকলেও বাকিরা পলাতক।

উল্লেখ্য, এলাকায় মাদক ব্যবসার প্রতিবাদ করায় ২০১২ সালের ২৭ এপ্রিল নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ‘ফরহাদ ম্যানশন’ নামের ১০১ নম্বর বাড়ির ৪ তলায় ছাদে হিমুকে মারধর করার পর হিংস্র কুকুর লেলিয়ে ছাদ থেকে ফেলে দেওয়া হয়।

আহত হিমু ২৬ দিন মৃত্যুর সঙ্গে লড়ে ২৩ মে ঢাকার একটি হাসপাতালে মারা যান। হিমু পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ইংরেজি মাধ্যমের সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের ‘এ’ লেভেলের শিক্ষার্থী ছিলেন।

এ ঘটনায় হিমুর মামা প্রকাশ দাশ অসিত বাদী হয়ে পাঁচলাইশ থানায় পাঁচজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

মামলা দায়েরের এক মাসের মাথায় আসামি শাহাদাত হোসাইন সাজুকে গ্রেফতার করা হয়। এর পর ২০১২ সালের ১০ অক্টোবর শাহ সেলিম টিপু ও তার ছেলে রিয়াদ আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের কারাগারে পাঠান। কিন্তু পরবর্তী সময়ে তিনজনই জামিন পেয়ে কারাগার থেকে বেরিয়ে যান।

এদিকে ওই বছরের ৩০ সেপ্টেম্বর পাঁচলাইশ থানা পুলিশ ওই মামলায় এজাহারভুক্ত পাঁচজন আসামিকে অন্তর্ভুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ১৮ অক্টোবর পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম।

এর পর আদালত চার দফা অভিযোগ গঠনের সময় নির্ধারণ করেন। কিন্তু কখনও রাষ্ট্রপক্ষের সময়ের আবেদন, কখনও আসামিপক্ষের সময় প্রার্থনা আবার কখনও হরতালের কারণে পিছিয়ে যায় শুনানি।

(দ্য রিপোর্ট/এমকে/এসবি/শাহ/ফেব্রুয়ারি ৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর