thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

জয়া আলোকিত নারী সম্মাননা পেলেন যারা

২০১৬ মার্চ ০৯ ১৫:৫৫:১৫
জয়া আলোকিত নারী সম্মাননা পেলেন যারা

দ্য রিপোর্ট প্রতিবেদক : জয়া আলোকিত নারী-২০১৬ সম্মাননা প্রদান করেছে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি। মঙ্গলবার রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের হাতে সম্মাননা পদক তুলে দেওয়া হয়। অনুষ্ঠান শুরুর আগেই সোনারগাঁও হোটেলের বলরুমের আসন তখন কানায় কানায় পূর্ণ। তারকাঠাসা আসন আর মনোমুগ্ধকর গান-নাচের পরিবেশনা। করতালির মাধ্যমে গ্রহণ করা হয় দেশের খ্যাতনামা আট নারীকে।

চতুর্থ বারের মতো এ সম্মাননা প্রদান করেছে আরটিভি। বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এবার আটজন আলোকিত নারীকে সম্মাননা দেওয়া হয়। তারা হলেন— শিক্ষায় জাতীয় অধ্যাপক ড. সুফিয়া আহমেদ, সঙ্গীতে রুনা লায়লা, ভাষা আন্দোলনে ভাষাসৈনিক রওশান আরা বাচ্চু, অভিনয়ে (চলচ্চিত্র) কোহিনূর আখতার সুচন্দা, সাহিত্যে নাসরিন জাহান, নারী উদ্যোক্তায়, গোলাপ বানু, ক্রীড়া, মাবিয়া আক্তার সীমান্ত ও মাহফুজা খাতুন শীলা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ’র নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন— আরটিভির চেয়ারম্যান ও সংসদ সদস্য মোরশেদ আলম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, প্রধান তথ্য কমিশনার গোলাম রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক সংসদ সদস্য কবরী সারোয়ার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, কবি আসাদ চৌধুরী, গাজী মাযহারুল আনোয়ার, সঙ্গীত ব্যক্তিত্ব আজাদ রহমান, জাদুশিল্পী জুয়েল আইচ প্রমুখ।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন কনকচাঁপা ও কণা, বাংলা সাহিত্যের বিখ্যাত আট উপন্যাস নিয়ে নির্মিত চলচিত্রের আট নারীকে নিয়ে অনুষ্ঠিত হয় বিশেষ র‌্যাম্প শো। র‌্যাম্প শোটির কোরিওগ্রাফি ও নির্দেশনা দেন বুলবুল টুম্পা। ইভান শাহরিয়ার সোহাগের নির্দেশনায় লায়লা হাসান, অপি করিম ও রিচি সোলায়মান নৃত্য পরিবেশন করেন।

চিত্রনায়ক ফেরদৌসের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সোহেল রানা বিদ্যুত।

(দ্য রিপোর্ট/এএ/এফএস/এম/মার্চ ০৯, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর