thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মামলার তদবিরে মন্ত্রীর ফোন, শুনানি করলেন না বিচারপতি

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ১৯:৩৬:৩৭
মামলার তদবিরে মন্ত্রীর ফোন, শুনানি করলেন না বিচারপতি

দ্য রিপোর্ট প্রতিবেদক : যমুনা ব্যাংক থেকে ঋণ নেওয়া সংক্রান্ত একটি মামলায় তদবিরের জন্য ফোন করেন মন্ত্রী। মন্ত্রীর ফোন পেয়ে ওই মামলার শুনানি না করেই তা নিষ্পত্তির জন্য প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেন হাইকোর্টের একটি যৌথ বেঞ্চ।

সোমবার বিচারপতি শরীফ উদ্দিন চাকলাদার ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ ঘটনা ঘটে।

বেঞ্চটি ওই মামলা নিষ্পত্তির জন্য প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেন। প্রধান বিচারপতি এখন নতুন কোনো বেঞ্চে মামলাটি নিষ্পত্তির জন্য পাঠাবেন।

হাইকোর্টের ওই বেঞ্চ আদেশে বলেন, এ মামলায় তদবিরের জন্য একজন মন্ত্রী টেলিফোন করেছিলেন। এ জন্য মামলাটি প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। প্রধান বিচারপতি যা করার তাই করবেন।

মামলার আইনজীবী আসাদুজ্জামান আদালতের এ আদেশের বিষয়টি দ্য রিপোর্টকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলাটি আমরা শুনানি করতে গেলে কোর্ট আমাদের বলেন, আমরা এ মামলা শুনানি করতে পারব না। কেন না এ মামলার বিষয়ে একজন মন্ত্রী ফোন করেছেন।

তবে কোন মন্ত্রী ফোন করেছেন তা জানা যায়নি।

মামলার বিবরণে জানা যায়, যমুনা ব্যাংক লিমিটেড থেকে বরেন্দ্র ইন্টারন্যাশনাল কোম্পানি ৭০ লাখ টাকা ঋণ নেয়। এ ঋণের জামানত হিসেবে চার কোটি টাকা মূল্যের একটি জায়গার দলিল ব্যাংকের কাছে জমা রাখে ওই কোম্পানি। ব্যাংকের দেওয়া ৭০ লাখ টাকার ঋণ সুদে আসলে ৮৪ লাখ টাকা হয়। কিন্তু কোম্পানিটি নির্দিষ্ট সময়ের মধ্যে ঋণ পরিশোধে ব্যর্থ হলে ব্যাংক জমিটি এক কোটি ২০ লাখ টাকায় বিক্রি করে দেয়। পরে ব্যাংকের বিরুদ্ধে মামলা করে ওই কোম্পানি। মামলাটি পরবর্তী সময়ে হাইকোর্টে আসে।

(দ্য রিপোর্ট/এসএ/এমএআর/আরকে/ফেব্রুয়ারি ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর