thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সুরভীর ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ১৯:৪৯:২৮
সুরভীর ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ছিন্নমূল পথশিশুদের শিক্ষা ও উন্নয়ন কাজে নিয়োজিত বেসরকারি সংস্থা ‘সুরভী’র গৌরবময় ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ১ ফেব্রুয়ারি।

এ উপলক্ষে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় অবস্থিত সুরভীর কয়েকটি শাখা স্কুলের কয়েক হাজার শিক্ষার্থী, শিক্ষক/শিক্ষিকা ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানানোর জন্য সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় সুরভীর সদস্যরা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নীরবতা পালন শেষে দেশ গড়ার কাজে নিবেদিত হতে আনুষ্ঠানিক শপথ গ্রহণ করেন।

দীর্ঘ ৩৫ বছরের পথপরিক্রমায় সুরভী প্রায় ২৫ লাখ অবহেলিত শিশু-কিশোরদের শিক্ষার আলোয় আলোকিত করেছে। এই ছিন্নমূল শিশুদের অনেকেই এখন সমাজে সুপ্রতিষ্ঠিত এবং যোগ্য নাগরিক হিসেবে দেশ গড়ার কাজে নিয়োজিত। সততা, একতা, শিক্ষা ও শান্তি সুরভীর মূল চালিকাশক্তি। ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সুরভী দেশ গড়ার কাজে সকল দেশবাসীর কাছে সহায়তা ও সাহায্যের আহ্বান জানিয়েছে।

উল্লেখ্য, ১৯৭৯ সালের ১ ফেব্রুয়ারি বিশিষ্ট সমাজসেবী সৈয়দা ইকবাল মান্দ বানু তাঁর নিজ বাসার একটি কাজের মেয়ে শানুর হাতে বই তুলে দিয়ে সুরভীর যাত্রা শুরু করেন। সমাজের অবহেলিত বঞ্চিত, দুঃস্থ পথশিশু ও গৃহকর্মে নিয়োজিত শিশুদের যোগ্য নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করাই সুরভীর মূল লক্ষ্য।

(দ্য রিপোর্ট/টিএস/এপি/আরকে/ফেব্রুয়ারি ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর