thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

পঞ্চগড় সীমান্তে সেচপাম্প বসাতে বিএসএফের বাধা

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ১৯:৫৯:২১
পঞ্চগড় সীমান্তে সেচপাম্প বসাতে বিএসএফের বাধা

পঞ্চগড় সংবাদদাতা : পঞ্চগড় সদর উপজেলার খুদিপাড়া সীমান্তের ব্রহ্মতলপাড়া এলাকায় শ্যালো টিউবওয়েল বসাতে বাধা দিয়েছে বিএসএফ। গত শনিবার জমিতে সেচকাজে ব্যবহারের জন্য নাজমুল হক নামে স্থানীয় এক কৃষক শ্যালোচালিত টিউবওয়েল বসাতে গেলে ভারতীয় শিংপাড়া বিএসএফ ক্যাম্পের সদস্যরা বাধা দেয়।

এ নিয়ে স্থানীয় লোকজন, বিজিবি ও বিএসএফের মধ্যে দফায় দফায় চিঠি চালাচালি ও আলোচনা চলেছে। কিন্তু তিন দিন ধরে শ্যালো টিউবওয়েল বসানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি কোনো পক্ষই। ফলে সীমান্ত এলাকার লোকজনের মধ্যে অসন্তোষ ও ক্ষোভ বিরাজ করছে। সংকট নিরসনে মঙ্গলবার বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠকে বিষয়টির সমাধান হতে পারে বলে বিজিবি সূত্রে জানা গেছে।

বিজিবি ও সীমান্তবাসী সূত্রে জানা গেছে, কৃষক নাজমুল হক ওই সীমান্তের ৭৫৩ মেইন পিলারের ৬নং সাব পিলার এলাকার পৈতৃক জমিতে দীর্ঘদিন ধরে চাষাবাদ করছিলেন। শনিবার আট একর জমিতে বোরো আবাদের জন্য সীমান্তের জিরো লাইন থেকে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সেচপাম্প বসাতে যান। এ সময় ভারতের শিংপাড়া বিওপির বিএসএফ সদস্যরা শ্যালো মেশিন বসাতে বাধা দেয়। খবর পেয়ে স্থানীয় ঘাগড়া ক্যাম্পের বিজিবি সদস্যরা ঘটনাস্থলে গিয়ে সংকট নিরসনে সোমবার পতাকা বৈঠকের আহ্বান করে। বিএসএফ পতাকা বৈঠকে সম্মত হলেও পরে তারা পতাকা বৈঠকে উপস্থিত হননি। তবে মঙ্গলবার ওই সীমান্তে পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে বলে বিজিবি সূত্রে জানা গেছে।

বিজিবির ঘাগড়া ক্যাম্পের কমান্ডার মো. শাহজাহান আলী জানান, সংকট নিরসনে সোমবার কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের কথা ছিল। কিন্তু ভারতের শিংপাড়া কোম্পানি কমান্ডার না আসায় বৈঠক হয়নি। তবে মঙ্গলবার যেকোনো সময় হতে পারে।

(দ্য রিপোর্ট/এসআর/এএস/আরকে/ফেব্রুয়ারি ৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর