thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

জাকার্তায় সেরা বাংলাদেশি নারী নির্মাতা

২০১৬ মার্চ ১৭ ১১:২৭:০৩
জাকার্তায় সেরা বাংলাদেশি নারী নির্মাতা

দ্য রিপোর্ট প্রতিবেদক : এসিড সন্ত্রাসবিরোধী ‘ফাইট এসিড ভায়োলেন্স’ নির্মাণ করে সেরা স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্রের পুরস্কার পেল বাংলাদেশি নারী নির্মাতা শাহিদা আখতার। ইন্দোনেশিয়ার জাকার্তায় নারী, সামাজিক বিষয় ও শূন্য বৈষম্যের ওপর আয়োজিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এ সম্মান পেয়েছেন তিনি।

সেরা পরিচালক হিসেবে শাহিদা পেয়েছেন প্লাটিনাম অ্যাওয়ার্ড। বাংলাদেশি এই নারী নির্মাতা জিতেছেন অনুষ্ঠানের সর্বোচ্চ সম্মান ও পুরস্কার। ফিল্মমেকার অব ইন্সপিরেশন হিসেবে বিশেষ পুরস্কারও পেয়েছেন তিনি।

আন্তর্জাতিক নারী দিবস ও শূন্য বৈষম্য দিবস উপলক্ষে জাতিসংঘ, রেডিও রিপাবলিক ইন্দোনেশিয়া ও জাকার্তার ফিল্মফ্রিওয়ের সহযোগিতায় এ পুরস্কার বিতরণীর আয়োজন করেছে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যালিয়েন্স। গত ৩ মার্চ শুরু হওয়া এ উৎসব চলবে ২৮ মার্চ পর্যন্ত।

উৎসবটির মূল লক্ষ্য হলো জাতিসংঘের শান্তি ও মানবাধিকার প্রকল্পের প্রচারণায় সহযোগিতার পাশাপাশি নারীদের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করতে সারাবিশ্বের নির্মাতাদের সহায়তা প্রদান ও উদ্বুদ্ধ করা।

এ উৎসবে অংশ নিয়েছেন বাংলাদেশ, ইন্দোনেশিয়া, ‍যুক্তরাষ্ট্র, কানাডা, ইতালি, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, মিসর, আফ্রিকা, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর ও ভারতের নির্মাতা, পরিচালক, প্রযোজক, অভিনয়শিল্পী ও সংগীতশিল্পীরা।

(দ্য রিপোর্ট/এএ/এফএস/এইচ/মার্চ ১৭, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে