thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘দল যার যার শ্রমিক ফেডারেশন সবার’

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ২১:২৮:০০
‘দল যার যার শ্রমিক ফেডারেশন সবার’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী ও বিশিষ্ট শ্রমিক নেতা শামছুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, দল যার যার শ্রমিক ফেডারেশন সবার। শ্রমিকদের কল্যাণে সবাইকে দলের ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে।

সোমবার বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কর্তৃক দেওয়া সংবর্ধনার জবাবে এ কথা বলেন তিনি। সারাদেশের তিন শতাধিক শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

শ্রমিক ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক শিমুল বিশ্বাস বলেন, আমি গ্রেফতার হওয়ার পর সারাদেশের শ্রমিক নেতারা যেভাবে একত্রিত হয়ে আন্দোলন করেছেন, এ জন্য আমি তাদের অভিনন্দন জানাই। এ সময় শ্রমিক নেতৃবৃন্দরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সারাদেশের শ্রমিকরা আন্দোলন করতে গিয়ে নির্যাতনের শিকার হয়েছেন, আমি তাদের কাছে কৃতজ্ঞ। তিনি বলেন, আমি যদি সুযোগ পাই তাহলে শ্রমিকদের কল্যাণে কাজ করে যাব।

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বলেন, কারাগারে গিয়ে আমার নতুন অভিজ্ঞতা হয়েছে। সেখানে দেখতে পেয়েছি কারও চোখ নেই, কারও হাত নেই, কারও পা নেই, এরা সবাই নির্যাতনের শিকার। তারপর তাদের জেলে পুরে দেওয়া হয়েছে। সরকারের উদ্দেশে তিনি বলেন, জুলুম নির্যাতন করে কোনো শাসকই টিকে থাকতে পারেনি, ভবিষ্যতেও পারবে না।

শিমুল বিশ্বাস বলেন, শ্রমিকদের কল্যাণের জন্য নিজেদের ঐক্যবদ্ধ হতে হবে। দলমত নির্বিশেষে সব শ্রমিক সংগঠনগুলোকে এক হতে হবে।

তিনি বলেন, চিকিৎসা সেবায় নার্সরা যদি সেবিকা হতে পারে, তাহলে শ্রমিকরা রাস্তাঘাটে জীবন বাজি রেখে ১৬ কোটি মানুষকে গন্তব্যে পৌঁছে দেয় তারা কেন সেবক হতে পারবে না। সবাইকে সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে।

বিএনপি সরকারের কিছু উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, বিএনপি সরকারের সময় শ্রমিকদের অনেক কল্যাণকর কাজ হয়েছে। শ্রমিকদের জন্য কল্যাণ তহবিল গড়ে তোলা হয়েছে। সকল শ্রমিক সংগঠনকে এক পতাকাতলে এনে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন গঠিত হয়েছে। যা বাংলাদেশের শ্রমিকদের সর্ববৃহৎ সংগঠন।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম বক্স দুদুর সভাপতিত্বে সংবর্ধনা সভায় আরও বক্তব্য রাখেন- আব্দুস সালাম, ওসমান আলী, শহিদুল্লাহ, আব্বাস উদ্দিন, হুমায়ন কবির খান, আলহাজ আমানুল্লাহ, আহম্মদ আলী ও মোখলেছুর রহমান।

(দ্য রিপোর্ট/টিএস/এপি/সা/ফেব্রুয়ারি ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর