thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

চট্টগ্রামে ঢিলেঢালা হরতাল চলছে

২০১৩ নভেম্বর ০৪ ০৯:৩৫:০৯
চট্টগ্রামে ঢিলেঢালা হরতাল চলছে

চট্টগ্রাম অফিস : নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ডাকা ১৮ দলীয় জোটের ৬০ ঘণ্টার হরতালের প্রথম দিন ঢিলেঢালাভাবে চলছে। হরতালে নাশকতা এড়াতে ও নগরীর নিরাপত্তা জোরদারে নিরাপত্তা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার বনজ কুমার মজুমদার বলেন, নগরীতে সব রকম সহিংসতা মোকাবিলায় ও আইনশৃঙ্খলা রক্ষায় শিল্প পুলিশ, রিজার্ভ ফোর্স ও এপিবিএনসহ বিজিবি টহল দিচ্ছে। তবে নগরীর বিভিন্ন স্থানে জামায়াত-শিবির ও বিএনপির মিছিল থেকে ককটেল বিস্ফোরণের খবর পাওয়া গেছে। তার মধ্যে এনায়েতবাজারে পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তারা। এ ছাড়া হরতালে এখনো পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সরেজমিনে দেখা যায়, সোমবার সকাল ৭টার দিকে নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে মেহেদীবাগ এলাকা থেকে একটি মিছিল বেড় হয়। নগরীর বায়েজিত, চকবাজার, বন্দরটিলা ছাড়াও এনায়েতবাজারে ৫টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তারা। এ ছাড়া নগরীর জিইসি মোড়, বাকলিয়া, ওয়াসা, আলমাস সিনেমা হলের সামনে, কাজীর দেউড়ি, এনায়েতবাজার, চৌমুহনী, বন্দরটিলা ও নতুন ব্রিজ এলাকাসহ নগরীর গুরুত্বপূর্ণ স্পটে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভিন্ন এলাকায় গণপরিবহন চলাচল কম থাকলেও হালকা যানচলাচল স্বাভাবিক রয়েছে। রেল ও বিমান চলাচল স্বাভাবিক রয়েছে। অফিস-আদালতের পাশাপাশি খুলছে দোকানপাটও। চট্টগ্রাম বন্দরে পণ্য ওঠানামা কার্যক্রম স্বাভাবিক থাকলেও ট্রাক চলাচল না থাকায় পণ্য পরিবহন বন্ধ রয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মহিউদ্দিন সেলিম বলেন, হরতালে এখনো পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নিরাপত্তা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছে যাতে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া যায়।

(দিরিপোর্ট২৪/ওএস/এএস/জেএম/নভেম্বর ০৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর