thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

নতুন নামে হরকাতুল জিহাদ, আটক ৪

২০১৩ অক্টোবর ০৭ ১৭:২৩:৩৬
নতুন নামে হরকাতুল জিহাদ, আটক ৪
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : হরকাতুল জিহাদের চার সদস্যকে বিপুল পরিমাণ বিস্ফোরক, গুলি, জেহাদী বই, লিফলেটসহ আটক করেছে র‌্যাব। নিষিদ্ধি এই সংগঠনটি নতুন করে তামিরুত আদদ্বীন নামে সংগঠিত হচ্ছে।

রবিবার রাতে আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে র‌্যাব।

র‌্যাব জানায়, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) সদস্যরা নতুনভাবে সংগঠিত হচ্ছে। তাদের নতুন সংগঠনের নাম তামিরুত আদদ্বীন।

র‌্যাবের কাছে আটকরা হলো সংগঠনের অর্থ সম্পাদক শফিকুজ্জামান ওরফে লিটন, প্রধান সংগঠক খলিলুর রহমান ওরফে শাহরিয়ার, সদস্য মাকসুদ রানা, মো. আবদুল কাদের ওরফে মোয়াক্কেস।

র‌্যাবের মিডিয়া অ্যান্ড লিগ্যাল শাখার পরিচালক উইং কমান্ডার এটিএম হাবিবুর রহমান জানায় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ৩২ রাউন্ড পিস্তলের গুলি, ১১৩৫ রাউন্ড এসএমজির গুলি, উচ্চমাত্রার বিস্ফোরক ৫০০ গ্রাম, ৪০ ফিট কোডেক, একটি ডিভাইস ও আটটি ককটেল উদ্ধার করা হয়েছে।

তামিরুত আদদ্বীনের অন্যতম সংগঠক মো. খলিলুর রহমান ওরফে শাহরিয়ার জিজ্ঞাসাবাদে জানায়, বর্তমানে এ সংগঠনের প্রধান মুফতি শফিকুর রহমান। তার নির্দেশেই সংগঠনের নতুন নাম তামিরুত আদদ্বীন দেওয়া হয়েছে।

হাবিবুর রহমান আরো জানান, আগামী সংসদ নির্বাচনের আগে তাদের বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল।এ জন্য সংগঠনের সদস্যরা দেশের বিভিন্ন স্থানে সক্রিয় আছে।

তিনি জানান, আটকদের বিরুদ্ধে ফরিদপুর, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন জেলায় মামলা রয়েছে।

(দিরিপোর্ট২৪/এএস/এমডি/অক্টোবর ০৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে