thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বিক্ষিপ্ত ককটেল বিস্ফোরণ, গাড়িতে আগুন

২০১৩ নভেম্বর ০৪ ১১:১০:৫৬
বিক্ষিপ্ত ককটেল বিস্ফোরণ, গাড়িতে আগুন

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিক্ষিপ্ত ককটেল বিস্ফোরণ ও সড়ক অবরোধের মধ্য দিয়ে চলছে সারাদেশে ১৮ দলীয় জোটের ৬০ ঘণ্টার হরতাল কর্মসূচি। রাজধানীর বিভিন্ন স্থানে ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে হরতাল সমর্থকরা। এছাড়া, নারায়ণগঞ্জে ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে সড়ক অবরোধ, পাবনা ও মেহেরপুরে টায়ারে আগুন দিয়ে মহাসড়ক অবরোধ করে হরতাল সমর্থকরা।

সোমবার সকাল ৬টা ৪০ মিনিটে রাজধানীর মগবাজার রেলগেটে জামায়াতের মিছিল থেকে রাস্তায় পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

সকাল সাড়ে ৭টায় টঙ্গীর মিলগেট এলাকায় আশরাফ টেক্সটাইল মিলসের সামনে যাত্রীবাহী বলাকা পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে হরতাল সমর্থকরা। এ সময় তাড়াহুড়ো করে বাস থেকে নামতে গিয়ে আহত হন কয়েকজন বাসযাত্রী। টঙ্গী ফায়ার স্টেশনের কর্তব্যরত কর্মকর্তা জাকির হোসেন আগুন দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সকাল আটটার দিকে পাবনার রাজাপুর ক্যালিকো কটন মিল এলাকায় হরতালের সমর্থনে পিকেটিং করে ১৮ দলের পিকেটাররা। এসময় তারা টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। ঈশ্বরদী-কুষ্টিয়া মহাসড়কেরও কিছু স্থানে টায়ারে আগুন দিয়ে অবরোধ শুরু করেছে ১৮ দলের সমর্থকরা। এদিকে, পাবনার একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে শিবির সন্দেহে ১৪ জনকে আটক করেছে পুলিশ।

সকাল ৮টা ৪৫ মিনিটে সেনাবাহিনীর একটি গাড়ি মুগদা এলাকা দিয়ে যাওয়ার সময় সেটি লক্ষ্য করে ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এদিকে, যাত্রাবাড়ীর ধোলাইরপাড় হাইস্কুলের সামনে ১২টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

রায়েরবাগে সকাল ৮টা ৪৫ মিনিটে হরতাল সমর্থকরা একটি মিছিল বের করে। মিছিল থেকে আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করার চেষ্টা করা হয়। ডেমরা রোডে সকাল সোয়া ৬টায় ছাত্রশিবির সমর্থকরা লাঠিমিছিল বের করে।

এদিকে মালিবাগের চৌধুরীপাড়ায় পদ্মা সিনেমা হলের সামনে ৫টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে হরতাল সমর্থকরা। এতে দুই পথচারী আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ একজনকে আটক করেছে। খিলগাঁও থানার ডিউটি অফিসার ও উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম জানান, সকাল সোয়া ৮টার দিকে স্বেচ্ছাসেবক দলের মিছিল থেকে ৫টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে দুই পথচারী আহত হন। পুলিশ ধাওয়া দিলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এখান থেকে একজনকে আটক করা হয়। আহত দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় জানা যায়নি।

বাড্ডার ভাটারায়, রামপুরা বাজার, দয়াগঞ্জ শহীদ ফারুক রোডে, সায়েদাবাদ জনপদ আরকে চৌধুরী ডিগ্রি কলেজের সামনে ও আজিমপুরে ককটেল বিস্ফোরণ ঘটায় শিবিরকর্মীরা।

এ ছাড়া রাজধানীর মালিবাগ ও বিজয়নগর পানির ট্যাঙ্ক এলাকায় কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে হরতাল সমর্থকরা।

মতিঝিল থানার ওসি গোলাম সরোয়ার জানান, রাজধানীর মতিঝিল এলাকায় কয়েকটি ককটেল বিস্ফোরণের খবর পাওয়া গেছে। তবে এতে হতাহতের ঘটনা ঘটেনি। আগের হরতালের চেয়ে এই হরতালের পরিস্থিতি স্বাভাবিক। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এর আগে, হরতালের আগের দিন রবিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীতে অন্তত ১৮টি গাড়ি পোড়ানো হয়েছে।

শনিবার ১৮ দলীয় জোট মহাসচিবদের বৈঠক শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘণ্টার হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

সোমবার সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা এ হরতাল কর্মসূচি চলবে।

(দিরিপোর্ট২৪/কে/এফএস/এএস/নভেম্ভর ৪, ২০১৩)


পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর