thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫,  ১৫ মহররম ১৪৪০

চট্টগ্রামে বৈশাখী উৎসবে হাজারো মানুষের ঢল

২০১৬ এপ্রিল ১৪ ১৫:৩৬:৩২
চট্টগ্রামে বৈশাখী উৎসবে হাজারো মানুষের ঢল

চট্টগ্রাম অফিস : দেশের অন্যান্য অঞ্চলের মতো চট্টগ্রামেও বিপুল উৎসাহ-উদ্দীপনায় চলছে বাংলা নববর্ষ বরণ। পহেলা বৈশাখ উদযাপনে বৃহস্পতিবার ভোর থেকেই উৎসবমুখর হয়ে উঠেছে চট্টলা নগরী। বৈশাখী উৎসবে এখানে হাজার হাজার মানুষের ঢল নেমেছে।

সকাল থেকে নগরীর সিআরবি শিরিষতলা, ডিসিহিল, ফয়েসলেক, পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকাগুলো লোকে লোকারণ্য হয়ে উঠেছে।

সিআরবি শিরিষ তলা ও ডিসি হিল সকাল থেকে মুখরিত মনমাতানো সাংস্কৃতিক অনুষ্ঠানে। সকাল ৮ টায় শুরু হয় বৈশাখি অনুষ্ঠানমালা। নৃত্য,যন্ত্র সংগীত ও মন মাতানো গানে অনুষ্ঠানে আগত দর্শকরা পেয়েছেন নির্মল আনন্দ। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেছে স্থানীয় বিভিন্ন শিল্পগোষ্ঠী।

রংবেরঙয়ের ব্যানার ও ফেস্টুন হাতে ছোট শিশু থেকে শুরু করে নানা বয়স ও শ্রেণি-পেশার মানুষের সমাগম ঘটেছে ডিসি হিল ও সিআরবি শিরিষতলায়। পহেলা বৈশাখ উপলক্ষে সরকারী ছুটি থাকায় পরিবার-পরিজন নিয়ে দিনটিকে যে যার মতো করে উপভোগ করছেন উৎসবী ঢঙে।

প্রশাসনের নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে পহেলা বৈশাখ। সিআরবি এবং ডিসি হিলের প্রবেশ পথে বসানো হয়েছে চেক পোস্ট। মেটাল ডিটেক্টর গেট দিয়ে লাইন ধরে প্রবেশ করতে হচ্ছে সবাইকে। তল্লাশি করা হচ্ছে আগাত মানুষদের সঙ্গে থাকা ব্যাগও।

এ ছাড়া সাদা পোষাক ও বিশেষ পোষাকে টহল দিচ্ছে পুলিশ ও সোয়াত টিমের সদস্যরা। সিআরবি ও ডিসিহিলের পাশের সড়কে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। দুটি স্থানেই বসানো হয়েছে পুলিশ কন্ট্রোল রুম।

অনুষ্ঠান দেখতে আসা সকলেই ‍মুগ্ধ হয়েছেন সুন্দর আয়োজনে। তেমনই একজন তন্নী । যিনি বর্তমানে শিক্ষার্থী। তিনি বলেন, নববর্ষের সকালে সিআরবিতে অনুষ্ঠান দেখতে এসে ভালই লাগছে। এখানকার পরিবেশ ও প্রকৃতি খুবই সুন্দর।

বিকাল পাঁচটা পর্যন্ত চলবে এই অনুষ্ঠান। দুপুর দুইটায় অনুষ্ঠিত হয়েছে সাহাব উদ্দিনের বলি খেলা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিশ্বজুড়ে বাঙালি জাতি উদযাপন করছে বাংলা নববর্ষ ১৪২৩ সালের প্রথম দিন, পহেলা বৈশাখ।

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/এপ্রিল ১৪, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে