thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫,  ৯ মহররম ১৪৪০

পহেলা বৈশাখে শ্লীলতাহানি

আসামিদের খুঁজে পাচ্ছে না পুলিশ

২০১৬ এপ্রিল ১৫ ১২:২১:৩০
আসামিদের খুঁজে পাচ্ছে না পুলিশ

জাহাঙ্গীর আলম, দ্য রিপোর্ট : গত বছর পহেলা বৈশাখ রাজধানীর টিএসসি এলাকায় নারীর শ্লীলতাহানির চেষ্টায় দায়ের করা মামলায় এক বছরেও কোন আসামি খুঁজে পায়নি পুলিশ। আসামিদের খুঁজে পেতে কতদিন সময় লাগবে তা-ও জানা নেই পুলিশের।

২০১৫ সালের ১৪ এপ্রিল রাজধানীর টিএসসি এলাকায় ৮-১০ জন দুষ্কৃতকারী কতিপয় নারীর শ্লীলতাহানির চেষ্টা করে। ওই ঘটনায় শাহবাগ থানার উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ যৌন হয়রানির ঘটনায় অজ্ঞাতজনদের আসামি করে একটি মামলা করেন।

নারীদের লাঞ্ছনার পর প্রত্যক্ষদর্শী ও ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে ৮ লাঞ্ছনাকারীকে শনাক্তের পর গণমাধ্যমে ছবি প্রকাশ করে পুলিশ। তাদের ধরিয়ে দেওয়ার জন্য লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়।

তদন্ত সংস্থা ডিবি আসামিদের খুঁজে না পাওয়ায় আদালতে মামলা নিষ্পত্তি করার জন্য চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালতের নির্দেশে মামলাটি পুনঃতদন্তের জন্য ক্ষমতা পায় পুলিশের আরেক তদন্ত সংস্থা ‘পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন’ (পিবিআই)। পিবিআই তদন্ত পাওয়ার পর আজও কোন আসামিকে খুঁজে পায়নি। আসামিদের খুঁজে পেতে কতদিন সময় লাগবে তা-ও জানেন না তদন্ত সংস্থা পিবিআই।

মামলায় চকবাজারের ব্যবসায়ী কামাল হোসেন নামে একজনকে গ্রেফতার করলেও সে ঘটনার সাথে জড়িত নয় বলে জানান তদন্তকারী কর্মকর্তা। বর্তমানে মামলাটি তদন্তাধীন অবস্থায় রয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই)পুলিশ পরিদর্শক আব্দুর রাজ্জাক দ্য রিপোর্টকে বলেন, ‘পহেলা বৈশাখের শ্লীলতাহানির চেষ্টায় করা মামলাটি ঘটনার ভিডিও ফুটেজ থাকা সত্ত্বেও আসামিদের খুঁজে পাচ্ছি না। তাই মামলাটির তদন্তে সময় লাগছে। আসামিদের খুঁজে পেতে কতদিন লাগবে তা-ও বলা যাচ্ছে না।’

তিনি আরও বলেন, ‘মামলায় চকবাজারের ব্যবসায়ী কামাল হোসেন নামে একজনকে গ্রেফতার করলেও তিনি ঘটনার সাথে জড়িত নন।’

(দ্য রিপোর্ট/জেএ/এসআর/এনআই/এপ্রিল ১৩,২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর



রে