thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫,  ১১ রবিউল আউয়াল ১৪৪০

ধানমণ্ডিতে জমিসহ ভবন পেল জয়িতা ফাউন্ডেশন

২০১৬ এপ্রিল ২৭ ১৯:৩৮:৩৬
ধানমণ্ডিতে জমিসহ ভবন পেল জয়িতা ফাউন্ডেশন

দ্য রিপোর্ট প্রতিবেদক : নারীর উন্নয়নে কাজ করা জয়িতা ফাউন্ডেশনকে রাজধানীর ধানমণ্ডি ২৭ নং রোডে প্রায় এক বিঘা জমিসহ একটি একতলা ভবন দেওয়া হয়েছে।

সচিবালয়ে বুধবার ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ও জয়িতা ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নসের চেয়ারপারসন মেহের আফরোজ চুমকীর কাছে জমির মালিকানা ও দখলসংক্রান্ত দলিল হস্তান্তর করেন।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে সরকার জয়িতা ফাউন্ডেশন গঠন করেছে। দেশের নারীসমাজকে বিভিন্নমুখী ব্যবসায় সম্পৃক্ত করে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়াই জয়িতা ফাউন্ডেশনের মূল উদ্দেশ্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ জমিতে সরকারের আর্থিক সহায়তায় তিনটি বেজমেন্টসহ ১৪ তলা ভবন নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ ভবনে নারী উদ্যোক্তাদের মাধ্যমে পরিচালিত জয়িতা বিপণন কেন্দ্র, নারী উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণ সুবিধা, হোস্টেল সুবিধা, শিশু দিবাযত্ন কেন্দ্র ও জয়িতা ফাউন্ডেশনের সদর দফতর স্থাপন করা হবে।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ‘এই জমি প্রদানের মাধ্যমে ঢাকার বুকে বাংলাদেশের সকল জয়িতাদের একটি স্থায়ী ঠিকানা হলো। পরে পর্যায়ক্রমে জয়িতার কার্যক্রম সারাদেশে সম্প্রসারণ করা হবে।’

অনুষ্ঠানে মহিলা ও শিশুবিষয়ক সচিব নাছিমা বেগম, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফ হোসেন উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এপি/এম/এপ্রিল ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর