thereport24.com
ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫,  ১১ মহররম ১৪৪০

‘শ্রমিক অধিকার প্রতিষ্ঠায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে’

২০১৬ মে ০১ ১৪:১১:৩২
‘শ্রমিক অধিকার প্রতিষ্ঠায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগ-বিএনপি নয়, শ্রমিক অধিকার প্রতিষ্ঠায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

রবিবার (০১ মে) জাতিয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা ট্যাংকার লড়ি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

শাজাহান খান বলেন, আমরা আওয়ামী লীগ করি বা বিএনপি করি সেটা এখানে দেখার বিষয় না। আমাদের অধিকার প্রতিষ্ঠার জন্য সকলকে এক সঙ্গে মিলে কাজ করতে হবে। আর আমাদের প্রতিজ্ঞা করতে হবে যে, যতদিন শ্রমিকদের ন্যায় প্রতিষ্ঠা না হবে ততদিন আমরা একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো।

আমাদের প্রধান সমস্যা হচ্ছে নিয়োগপত্র না দেওয়া, ট্রাক শ্রমিকদের কর্মঘণ্টা ঠিক করে না দেওয়া, মালিকদের ইচ্ছা অনুযায়ী কাজ করানো। অচিরেই এ সকল সমস্যা সমাধান হয়ে যাবে বলেও শ্রমিকদের আশ্বাস দেন নৌ-পরিবহন মন্ত্রী।

বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ প্রসঙ্গ টেনে মন্ত্রী আরও বলেন, শ্রমিকদের রক্ত দিয়ে যারা ক্ষমতায় যেতে চেয়েছিল, তাদের আমরা প্রতিহত করেছি। তাদের সব ষড়যন্ত্র বাঞ্চাল করে দিয়েছি আমরা শ্রমিকরা।

সভা শেষে শাজাহান খান এর নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে মুক্তাঙ্গণে গিয়ে শেষ হয়।

এর আগে সকাল থেকেই প্রেসক্লাবের সামনে বিভিন্ন শ্রমিক সংগঠন ব্যানারে মিছিল নিয়ে এসে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালন করে।

(দ্য রিপোর্ট/এইউএ-পিএম/এসএস/মে ০১, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে