thereport24.com
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫,  ১২ রবিউল আউয়াল ১৪৪০

সোহরাওয়ার্দীতে শ্রমিক দলের সমাবেশ চলছে

২০১৬ মে ০১ ১৪:১৮:৩৪
সোহরাওয়ার্দীতে শ্রমিক দলের সমাবেশ চলছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: মহান মে দিবস উপলক্ষে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত ‘গুম-খুন, হয়রানী নির্যাতন বন্ধের’ দাবিতে সমাবেশে চলছে।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে রবিবার (০১ মে) দুপুর দেড়টার দিকে পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে শ্রমিক সমাবেশ শুরু হয়। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন।

শ্রমিক দলের সভাপতি মো. আনোয়ার হোসাইনের সভাপতিত্বে সমাবেশে বিএনপি ও শ্রমিক নেতারা বক্তব্য দিচ্ছেন।

এ সমাবেশে ঢাকা ও ঢাকার আশপাশ থেকে বিপুল সংখ্যাক নেতাকর্মীরা যোগ দিচ্ছেন। তারা লাল পতাকা, ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে একত্রিত হচ্ছেন। দলীয় ও সরকার বিরোধী স্লোগান দিয়ে মাতিয়ে তুলেছেন পুরো এলাকা। এছাড়া মৎস্য ভবন এলাকায়ও অনেক নেতাকর্মীকে অপেক্ষা করতে দেখা গেছে।

সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সংলগ্ন অংশে উত্তরমুখী করে মঞ্চ তৈরি করা হয়েছে। সমাবেশের বক্তব্য প্রচারের জন্য উদ্যানের মধ্যে ৩০টির মতো মাইক লাগানো হয়েছে।

শ্রমিক সমাবেশে আগত নেতাকর্মীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য উদ্যানের ভেতরে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এবং জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

এদিকে, শ্রমিক সমাবেশ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সংলগ্ন গেট দিয়ে উদ্যানে প্রবেশকালে নেতাকর্মীসহ সবার শরীর তল্লাশি করছে পুলিশ। পোষাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোষাকের পুলিশও উপস্থিত রয়েছেন।

ঢাকায় খালেদা জিয়ার সর্বশেষ জনসভা হয়েছিল গণতন্ত্র হত্যা দিবসে গত ৫ জানুয়ারি নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে। আর সোহরাওয়ার্দী উদ্যানে খালেদা জিয়ার সর্বশেষ সমাবেশ হয় ২০১৪ সালের ২০ জানুয়ারি।

(দ্য রিপোর্ট/এমএইচ/এসএস/মে, ০১, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর