thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

শুরু হলো ঢাকা আর্ট সম্মেলন

২০১৪ ফেব্রুয়ারি ০৭ ১৪:৪৫:৪৫
শুরু হলো ঢাকা আর্ট সম্মেলন

দ্য রিপোর্ট প্রতিবেদক : শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় শুক্রবার সকালে শুরু হয়েছে তিনদিনের ঢাকা আর্ট সম্মেলন। শিল্পকলা একাডেমি ও সামদানি আর্ট ফাউন্ডেশনের যৌথভাবে আয়োজিত এ সম্মেলনের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, শিল্প মানুষকে মহৎ করে। পাশাপাশি বুদ্ধিবৃত্তিক চিন্তার জগতকে প্রসারিত করে।

উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও প্রধানমন্ত্রীরআন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। এ ছাড়াও উপস্থিত ছিলেন সামদানি আর্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারুক সোবহান, ঢাকা আর্ট সামিটের পরিচালক নাদিয়া সামদানি।

বক্তারা বলেন, বাংলাদেশের সংস্কৃতির ইতিহাস অত্যন্ত গৌরবোজ্জ্বল। এখন প্রয়োজন বৈশ্বিক পরিসরে এর উপস্থাপন। দ্বিতীয়বারের মতো ঢাকা আর্ট সামিটের এ আয়োজন দেশজ সংস্কৃতির বিকাশের সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক সংস্কৃতির মেলবন্ধনের একটি সুযোগ করে দিয়েছে।

অনুষ্ঠানে দক্ষিণ এশিয়ার ২৫০ জনেরও বেশি শিল্পীর শিল্পকর্ম তুলে ধরা হয়।

এ শিল্প সম্মেলনে থাকছে- একক কর্ম, সংরক্ষিত প্রদর্শনী, আলোচনা সভা, পরীক্ষামূলক ফিল্ম প্রদর্শন প্রভৃতি।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী জিতীশ কাল্লাত, রুনা ইসলাম, শিল্পা গুপ্ত, শাজিয়া সিকান্দার, রশীদ রানা ও নিখিল চোপড়ার উল্লেখযোগ্য শিল্পকর্ম ছাড়াও এ প্রদর্শনীতে তুলে ধরা হবে এ অঞ্চলের প্রতিভাবান শিল্পীদের শিল্পকর্ম।

প্রতিদিন বিকেল ৩টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে।

(দ্য রিপোর্ট/এমএ/ইইউ/এমডি/এজেড/ফেব্রুয়ারি ৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিল্প ও সংস্কৃতি এর সর্বশেষ খবর

শিল্প ও সংস্কৃতি - এর সব খবর