thereport24.com
ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫,  ১১ মহররম ১৪৪০

স্বরাষ্ট্রে বরাদ্দ বেড়ে ১৯ হাজার কোটি

২০১৬ জুন ০২ ১৮:১৮:৪১
স্বরাষ্ট্রে বরাদ্দ বেড়ে ১৯ হাজার কোটি

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী অর্থবছরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য ১৯ হাজার ২৭৬ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে । চলতি অর্থবছরে এ খাতে বরাদ্দ রয়েছে প্রায় ১৩ হাজার কোটি টাকা।

চলতি অর্থবছরের চেয়ে আগামী অর্থবছরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জন্য ৬ হাজার ৮৮৪ কোটি টাকার বেশি বাজেট প্রস্তাব করা হয়েছে।

জাতীয় সংসদে বৃহস্পতিবার নতুন অর্থবছরের বাজেট বক্তৃতায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য এ বরাদ্দের প্রস্তাব করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এর মধ্যে অনুন্নয়ন ব্যয়ের প্রস্তাব করা হয়েছে ১৭ হাজার ৭৭৬ কোটি টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে দেড় হাজার কোটি টাকা।

প্রস্তাবিত উন্নয়ন বাজেটে মন্ত্রণালয় সচিবালয়ের জন্য ২২৫ কোটি ৫৭ লাখ টাকা। পুলিশের জন্য ৩০৩ কোটি টাকা। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জন্য ৫১ কোটি ৮৪ লাখ টাকা। কারা অধিদফতরের জন্য ২২২ কোটি ১৮ লাখ টাকা। বেসামরিক প্রতিরক্ষা ও অগ্নিনির্বাপণ অধিদফতরের জন্য ৩০৯ কোটি ৩২ লাখ টাকা। কোস্টগার্ডের জন্য ৩০২ কোটি ৩৯ লাখ টাকা। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের জন্য ১২ কোটি ৮ লাখ টাকা।

এবং পাসপোর্ট ও বহিরাগমন অধিদফতরের জন্য ৩৩ কোটি ৩৭ লাখ টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

অর্থমন্ত্রী তার বাজেট বক্তৃতায় বলেন, জনগণের জানমালের নিরাপত্তা রক্ষা ও নির্বিঘ্নে ব্যবসা বাণিজ্য এবং অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালনায় অনুকূল পরিবেশ সৃষ্টির জন্য দক্ষ, শক্তিশালী ও আধুনিক মন-মানসিকতা সম্পন্ন আইনশৃঙ্খলা বাহিনীর বিকল্প নেই। এ লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

(দ্য রিপোর্ট/এমএসআর-পিএম/বিকে/এএসটি/এম/জুন ০২, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে