thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মসিহ মালিকের মনোনয়নপত্র প্রত্যাহার

সিএসই’র নির্বাচনে লড়বেন নয় প্রার্থী

২০১৪ ফেব্রুয়ারি ১১ ১৮:৩৩:৩৩
সিএসই’র নির্বাচনে লড়বেন নয় প্রার্থী

দ্য রিপোর্ট প্রতিবেদক : ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মসিহ মালিক চৌধুরী। এর ফলে সিএসই’র নির্বাচনে লড়বেন নয় প্রার্থী।

গত ৮ ফেব্রুয়ারি ১০ জন প্রার্থী নির্বাচনে অংশ নেওয়ার কথা জানালেও মঙ্গলবার শেষ দিনে জালালাবাদ সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান মসিহ মালিক চৌধুরী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

নির্বাচনে অংশগ্রহণকারী নয় প্রার্থী হলেন, বী রিচ লিমিটেডের চেয়ারম্যান ও সিইও মো. শামসুল ইসলাম, ব্রিটিশ বেঙ্গল সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান ডা. জামশেদ সানিয়াত আহমেদ চৌধুরী, আইএসপিআই সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মির্জা সালমান ইস্পাহানী, আলফা সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহাজাদা মাহমুদ চৌধুরী, আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন, হাসান শেয়ারস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অ্যাডভোকেট মো. আনোয়ার হোসেন, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুল আনম চৌধুরী, রেমন্স ইনভেস্টমেন্ট অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান মো. মফিজউদ্দিন এবং বিএইচ সিকিউরিটিজ ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তারেক কামাল।

নির্বাচনী তফসিল ও সিএসই’র নির্বাচন আচরণবিধি-২০১৩ অনুযায়ী রেকর্ড ডেট ছিল ২৫ জানুয়ারি। ওই তারিখ পর্যন্ত যাদের নাম রেজিস্টারে রয়েছে কেবল তারাই ভোট দিতে পারবেন। সে হিসেবে সিএসইতে মোট ভোটার সংখ্যা ১৪৪ জন।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়।

নির্বাচন সংক্রান্ত অভিযোগ দাখিলের শেষ সময় মঙ্গলবার। বুধবার ১২ ফেব্রুয়ারি সিএসই’র নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

আগামী ১৫ ফেব্রুয়ারি চট্রগ্রামের আগ্রাবাদে নিজস্ব ভবনে সিএসই’র নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী সিএসই’র পর্ষদ হবে ১৩ সদস্যের। এতে চারজন থাকবেন শেয়ারহোল্ডার পরিচালক, সাতজন স্বতন্ত্র পরিচালক, একজন কৌশলগত বিনিয়োগকারী পরিচালক (স্ট্র্যাটেজিক ইনভেস্টর ডিরেক্টর) এবং স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক। তবে কৌশলগত বিনিয়োগকারী পরিচালক ছাড়াই সিএসই’র নতুন পর্ষদ গঠন করা হবে।

(দ্য রিপোর্ট/এনটি/ডব্লিউএন/সা/ফেব্রুয়ারি ১১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর