thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

টাঙ্গাইলে মর্টার শেল বিস্ফোরণে ৬ সেনা-বিজিবি সদস্য নিহত

২০১৪ ফেব্রুয়ারি ১২ ১৩:৩৬:২৫
টাঙ্গাইলে মর্টার শেল বিস্ফোরণে ৬ সেনা-বিজিবি সদস্য নিহত

টাঙ্গাইল সংবাদদাতা : টাঙ্গাইলের ঘাটাইলে মর্টার শেল বিস্ফোরণে মো. জিন্নাহ আলী নামের আরো এক বিজিবি সদস্য নিহত হয়েছেন। বুধবার রাত পৌনে এগারটায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে প্রশিক্ষণকালে মর্টার সেল বিস্ফোরণে দুই সেনা ও তিন বিজিবি সদস্য নিহত হন। বুধবার দুপুর সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় আরো ১৩ জন আহত হন।

নিহতরা হলেন- সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মঞ্জুর (৪ বেঙ্গল) ও ওয়ারেন্ট অফিসার পারভেজ (২০ বেঙ্গল) এবং বিজিবির ল্যান্সনায়েক মোহাম্মদ আলী, সিপাহী একরামুল ও সুফিয়ান।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল কবির দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, জয়পুরহাট থেকে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে ফায়ারিং প্রশিক্ষণে আসে। সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার দুইজন সদস্য তাদের প্রশিক্ষণ দিচ্ছিলেন। এ সময় একটি মর্টার শেল চালাতে গিয়ে বিস্ফোরণ ঘটে। ফায়ারিং রেঞ্জে মর্টার সেলটি বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলেই সেনাবাহিনীর দুই ওয়ারেন্ট অফিসার ও তিনজন বিজিবি সদস্য নিহত হন।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণে অথবা ভুলবশত এ ঘটনা ঘটতে পারে।

আইএসপিআরের পরিচালক শাহীনুল ইসলামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ‘টাঙ্গাইলে এ ধরনের একটি ঘটনার কথা আমরা শুনেছি। এ বিষয়ে আমরা খোঁজ নিচ্ছি। পরে বিস্তারিত গণমাধ্যমে জানানো হবে।’

(দ্য রিপোর্ট/এআর/এমএইচও/এমডি/এজেড/ফেব্রুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর