thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

রাষ্ট্রপতি এখন নীলগিরিতে

২০১৪ ফেব্রুয়ারি ১২ ১৭:২৫:১১
রাষ্ট্রপতি এখন নীলগিরিতে

বান্দরবান প্রতিনিধি : রাষ্ট্রপতি আবদুল হামিদ এখন বান্দরবানের নীলগিরি পর্যটন কেন্দ্রে। বুধবার বিকেল সোয়া ৪টায় তিনি হেলিকপ্টারযোগে বান্দরবানের সেনানিয়ন্ত্রিত নীলগিরি পর্যটন রিসোর্টে পৌঁছেছেন।

বান্দরবান সেনা রিজিয়নের মেজর মাহাবুব মোর্শেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাষ্ট্রপতি নীলগিরি পর্যটন কেন্দ্র ঘুরে দেখছেন। তার সঙ্গে পরিবারের সদস্যসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন।

প্রশাসন ও সেনা সূত্র জানায়, সমুদ্রপৃষ্ট হতে প্রায় আড়াই হাজার ফুট উচ্চতায় পাহাড়ের চূড়ায় অবস্থিত নীলগিরি রিসোর্ট ভ্রমণে রাষ্ট্রপতি দু’দিনের সফরে বান্দরবান এসেছেন। রাষ্ট্রপতি নীলগিরিতে নীলাতানা, আকাশনীলাসহ বিভিন্ন নামে সাজানো আকর্ষণীয় কটেজগুলোতে অবকাশযাপন করবেন।

নীলগিরি থেকে বৃহস্পতিবার রাষ্ট্রপতি বান্দরবানে ফিরে যাওয়ার কথা রয়েছে।

তার আগমনকে ঘিরে নীলগিরি কটেজগুলো আরও আকর্ষণীয়ভাবে সাজানো হয়েছে। বান্দরবান-থানছি সড়কের মিলনছড়ি, ওয়াইজংকশন এবং সদরের রেইছা চেকপোস্টে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রাষ্ট্রপতির সম্মানে নীলগিরিতে পাহাড়ী ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বাঙালি সম্প্রদায়ের সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম জানান, সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। জেলাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এএসবি/এমসি/সা/ফেব্রুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর