thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ফাগুনে আগুন রাঙা সাজ

২০১৪ ফেব্রুয়ারি ১২ ১৮:০৫:৪৩
ফাগুনে আগুন রাঙা সাজ

দ্য রিপোর্ট ডেস্ক : শীতকে বিদায় জানিয়ে প্রকৃতি বসন্তকে বরণ করছে নানা আয়োজনে। এই বরণে প্রকৃতির পাশাপাশি শামিল হন ঋতুপ্রেমী মানুষ। তাই তাদের মধ্যে থাকে বাড়তি আয়োজন। বসন্তের হাওয়া গায়ে জড়িয়ে প্রথম দিনটিতে সবাই নানা উৎসব আয়োজনে মেতে ওঠে। বিশেষ করে তরুণ-তরুণীদের মধ্যে দেখা যায় বাড়তি উত্তেজনা।

এই আয়োজনে পোশাক খুবই গুরুত্বপূর্ণ। সবাই চান বসন্তের রঙে নিজেকে সাজাতে। এর জন্য আবহাওয়ার ধরন বোঝতে হবে। এবারের বসন্তের শুরুতে শীত বা গরম কোনোটারই প্রকোপ নেই। তাই শীতের মত ভারী কাপড়ের দরকার নেই। আবার হালকা ঠাণ্ডা তো আছে। সেটাও মাথায় রাখতে হবে।

ফাল্গুনের রঙ হিসেবে বাসন্তী বা হলুদ রঙকেই বেছে নিতে পারেন পোশাকের রঙ হিসেবে। এবারের পোষাকে উজ্জ্বল রঙের প্রাধান্য বেশি দেখা যাচ্ছে। গাঢ় বাসন্তী, হলুদ, উজ্জ্বল সবুজ ও টিয়া রঙের শাড়ি, সালোয়ার কামিজ, ফতুয়া ও পাঞ্জাবির দিকে ঝোঁক ফ্যাশন হাউসগুলোর। তরুণীরা অবশ্য বিশেষ কোনো দিন উপলক্ষে শাড়িকেই মূল পোষাক হিসেবে নিতে পছন্দ করেন। সুতি বা মিক্স কটন বসন্তের এই সময়ের জন্য উপযোগী। মোটিফ হিসেবে বেছে নিতে পারেন ব্লক, কাপড়ের রঙের কাছাকাছি কোনো রঙের স্ক্রিন প্রিন্ট বা হালকা কারচুপির কাজ। এ ছাড়া ছেলেরা উজ্জ্বল রঙের সুতির পাঞ্জাবি বেছে নিতে পারেন।

বসন্তের সাজের পূর্ণতা আনতে উজ্জ্বল হলুদ, কমলা রঙের ফুল যথেষ্ট। গাঁদা, জারবারা, গ্লডিওলাস ফুল খোঁপা করে মাথায় গুঁজে দিতে পারেন। অথবা হাতে মাথায় পরতে পারেন ফুলের মালা। মেকআপের ক্ষেত্রে হালকা ফাউন্ডেশন দিয়ে বেজ মেকআপ দিয়ে চোখে সুন্দরভাবে টেনে কাজল দিতে পারেন। আইশ্যাডো দিয়ে চোখে সুন্দর ডাইমেনশন আনতে পারেন। এ ছাড়া বাঙালি সাজের পরিপূর্ণতা আনতে তো কাচের চুড়ি ও কপালে একটি টিপ আবশ্যক।

ফাগুনের এই বিশেষ দিন আপনার জীবনে আনুক পরিপূর্ণতা। আসুন মনের সবটুকু রঙ ও উচ্ছলতা নিয়ে বরণ করে নিই ঋতুরাজ বসন্তকে।

পোশাক : সাদাফ ফ্যাশন হাউস, মডেল : ববি ও মুনিম।

(দ্য রিপোর্ট/কেএম/ডব্লিউএস/সা/ফেব্রুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর