thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নেকাব্বরের মহাপ্রয়াণ’র প্রেস ও ক্রিটিক শো অনুষ্ঠিত

২০১৩ অক্টোবর ০৮ ১২:১০:৪৭ ০০০০ 00 ০০ ০০:০০:০০
নেকাব্বরের মহাপ্রয়াণ’র প্রেস ও ক্রিটিক শো অনুষ্ঠিত
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : নির্মলেন্দু গুণের কবিতা অবলম্বনে মাসুদ পথিক নির্মাণ করেছেন চলচ্চিত্র ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’। পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে হয়ে গেল চলচ্চিত্রটির প্রেস ও ক্রিটিক শো।

সোমবার অনুষ্ঠিত প্রেস ও ক্রিটিক শোর শুরুতে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখেন পরিচালক মাসুদ পথিক ও কবি নির্মলেন্দু গুণ। মাসুদ পথিক বলেন, তিনি দর্শকদের কাছে চলচ্চিত্রটির আন্তরিক মূল্যায়ন আশা করেন।

সরকারি অনুদানের ছবিটিতে দেখা যায় একজন মুক্তিযোদ্ধার জীবনের নানা পর্বের দোলাচাল। বাংলার চিরায়ত ঋতুবৈচিত্র্য এই ছবিতে সুন্দরভাবে উঠে এসেছে। যা উপস্থিত বিপুল সংখ্যক দর্শক দ্বারা প্রশংসিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, এই ধরনের চলচ্চিত্রকে বেশি বেশি উৎসাহিত করা উচিত।

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ও কবি কামাল চৌধুরী বলেন, সরকারি অনুদান তরুণদের নানাভাবে উজ্জীবিত করছে। যার ফলে নেকাব্বরের মহাপ্রয়াণের মতো ছবি এখন নির্মিত হচ্ছে।

ব্রাত্য চলচ্চিত্র প্রযোজিত ছবিটিতে অভিনয় করেছেন মামুনুর রশিদ, প্রবীর মিত্র, সিমলা, জুয়েল, বাদল শহিদ, নির্মলেন্দু গুণ, অসীম সাহা, রানী সরকার, রেহানা জলি, তারেক মাহমুদ, শেখ শাহেদ ও সৈয়দ জুবায়ের প্রমুখ।

ছবিটির সংগীত পরিচালনা করেছেন প্রিন্স মাহমুদ, মুশফিক লিটু, বেলাল খান, অসীম সাহা প্রমুখ। গানে কণ্ঠ দিয়েছেন মমতাজ, বারী সিদ্দিকী, প্রিয়াংকা গোপ ও বেলাল খান। গীত রচনায় ছিলেন নির্মলেন্দু গুণ, মাসুদ পথিক, অসীম সাহা ও সাইম রানা।

এসময় আরো উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাঈনুদ্দীন খন্দকার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, হাসান ইমাম ও অভিনেত্রী সিমলা।

(দিরিপোর্ট২৪/ডব্লিউএস/অক্টোবর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর