thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘সর্বদলীয় সরকার গঠনের পরও সংলাপ হতে পারে’

২০১৩ নভেম্বর ০৫ ১৫:২৮:০৮
‘সর্বদলীয় সরকার গঠনের পরও সংলাপ হতে পারে’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের পরও বিরোধী দলের সঙ্গে সংলাপ হতে পারে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সচিবালয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, সংলাপের প্রস্তাব খোলা আছে। যেকোনো সময় সংলাপ শুরু হতে পারে।

ইনু বলেন, সর্বদলীয় সরকার গঠনের আগে সংলাপ না হলে সর্বদলীয় সরকার গঠনের পরও সংলাপ হতে পারে। বিরোধী দল সর্বদলীয় সরকার মেনে নিলে সেখানে তাদের প্রতিনিধিও অন্তর্ভুক্ত হবেন।

বিরোধীদলীয় নেতার উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, নির্দলীয় সরকারের দাবিতে তিনি গোঁ ধরেছেন। এটা গণতন্ত্র ও সাংবিধানিক ধারাবাহিকতার জন্য বিপজ্জনক বিষয়।

তিনি বলেন, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের রূপরেখা মানার জন্য যে গোঁ ধরেছেন, এই গোঁ ধরবেন না। আপনার নির্দলীয় সরকার নিয়ে আমরা আলোচনায় বসতে রাজি আছি। আপনিই বলে দেবেন কীভাবে এটাকে (নির্দলীয় সরকার) আইনে পরিণত করা যায়।

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের উপর হামলা, বিভিন্ন স্থানে চোরাগোপ্তা হামলা, অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার মধ্য নিয়ে খালেদা জিয়া নিজেকে নাশকতার রানী, প্রতিহিংসার রানী, সন্ত্রাসের রানী হিসাবেই প্রতিষ্ঠিত করেননি, জঙ্গিবাদী-সন্ত্রাসী জামায়াতের তোতাপাখি হিসাবেও স্বরূপ উন্মোচন করেছেন।

দেশবাসীর পক্ষে খালেদা জিয়াকে আহ্বান জানাচ্ছি, নাশকতা বন্ধ করুন, গায়ের জোরে নির্দলীয় সরকার মানার শর্ত দেবেন না। বৈধ সরকারকে অবৈধ বলবেন না। খোলা মনে সংলাপে আসুন।

দিরিপোর্ট২৪/আরএমএম/এএস/এমডি/নভেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর