thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সিএসইর নতুন চেয়্যারম্যান আবদুল মজিদ

২০১৪ ফেব্রুয়ারি ১৫ ২৩:৪৭:০৮
সিএসইর নতুন চেয়্যারম্যান আবদুল মজিদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথককরণ (ডিমিউচ্যুয়ালাইজেশন) পরবর্তী চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মজিদ।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন দেওয়া সাতজন স্বতন্ত্র পরিচালকের মধ্য থেকে তাকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

চট্টগ্রামের আগ্রাবাদে সিএসইর কার্যালয়ে শনিবার রাত সাড়ে ১০টায় নির্বাচিত চার পরিচালক ও সাত স্বতন্ত্র পরিচালকের সম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সাজিদ হোসেন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার বিষয়টি দ্য রিপোর্টকে নিশ্চিত করেন।

একই দিন বিকেলে সিএসইর চারজন পরিচালক নির্বাচন করা হয়। তারা হলেন- ইএসপিআই সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মির্জা সালমান ইস্পাহানী, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খায়রুল আনম চৌধুরী, আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এবং বী রিচ লিমিটেডের চেয়ারম্যান ও সিইও মো. শামসুল ইসলাম।

সন্ধ্যায় সিএসইর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সাতজন স্বতন্ত্র ও চারজন নির্বাচিত শেয়ারহোল্ডার পরিচালককে অনুমোদন দেওয়া হয়।

এর আগে, গত বৃহস্পতিবার কমিশনের ৫০৯তম জরুরি সভায় সাতজন স্বতন্ত্র পরিচালকের নাম চূড়ান্ত অনুমোদন দেয় বিএসইসি।

বিএসইসির চূড়ান্ত অনুমোদন দেওয়া সাত স্বতন্ত্র পরিচালক হলেন- বিজিএমইএ-এর সাবেক প্রথম সহ-সভাপতি নাসিরউদ্দিন চৌধুরী, বিজিএমইএ-এর সাবেক সভাপতি সফিউল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মজিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আইয়ুব ইসলাম, আইসিএবির সভাপতি শওকত হোসেন, প্রফেসর মমতাজ ও মাঈনুল ইসলাম মাহমুদ।

উল্লেখ্য, ডিমিউচ্যুয়ালাইজেশন আইন অনুযায়ী স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদের অধিকাংশ পরিচালক হবেন স্বাধীন বা স্বতন্ত্র। পর্ষদে মোট সাতজন স্বতন্ত্র, চারজন স্টেকহোল্ডার, একজন কৌশলগত বিনিয়োগকারী এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদাধিকার বলে পরিচালক মনোনীত হবেন। তবে কৌশলগত বিনিয়োগকারী পরিচালক না পাওয়ায় পদটি শূন্য থাকবে।

(দ্য রিপোর্ট/এনটি/এমএআর/এএল/ফেব্রুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর