thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মালয়েশিয়ায় পিজিএসএস’র নির্বাচিত ভিপি বাংলাদেশি ফয়জুল

২০১৬ অক্টোবর ১৬ ১১:২৬:৪৪
মালয়েশিয়ায় পিজিএসএস’র নির্বাচিত ভিপি বাংলাদেশি ফয়জুল

মালয়েশিয়া প্রতিনিধি : ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার (আইআইইউএম) শিক্ষার্থীদের সংগঠন ‘পোস্ট গ্র্যাজুয়েট স্টুডেন্ট সোসাইটি’র (পিজিএসএস) ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বাংলাদেশি শিক্ষার্থী ফয়জুল হক।

আইআইইউএম’র অধ্যয়নরত শতাধিক দেশের শিক্ষার্থীদের প্রতিনিধিত্বকারী এই সংগঠনটির (২০১৬-১৭ সেশনের জন্য) ভিপি নির্বাচিত হয়েছেন ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার চারাখালি গ্রামের মাওলানা মুজ্জাম্মিলুল হক ও ফাতেমা বেগমের ৬ষ্ঠ সন্তান ফয়জুল।

১৯৮৭ সালের ১লা ফেব্রুয়ারীতে জন্মগ্রহনকারী ফায়জুল হক ২০০১ সালে এসএসসি, ২০০৩ সালে এইচএসসি পাশ করেন ঝালকাঠি থেকে। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ২০০৯ সালে অনার্স (ইতিহাস) ও ২০১০ সালে মাস্টার্স (ইতিহাস) কমপ্লিট করেন। পরে ২০১৩ সালে আইআইইউএম-এ হিস্ট্রি এন্ড সিভিলাইজেশন এর ওপর পিএইচডি গবেষণা শুরু করেন।

ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও বিখ্যাত ইসলাম ধর্ম প্রচারক মাওলানা আজিজুর রহমান নেসারাবাদী (কায়েদ সাহেব হুজুরের) দৌহিত্র ফায়জুল হক ২০০৩-০৪ সালে ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসার ভিপি নির্বাচিত হন।

২০০৭-০৮ সেশনে বিএনসিসি'র (সেনা, নৌ ও বিমান) এডজুটেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। একই সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বরিশাল বিভাগীয় ছাত্র সমিতির সভাপতির পদ ও অলংকৃত করেন তিনি।

প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে কাজ করছেন ঝালকাঠি এমএম হক ফাউন্ডেশন, পাওয়ারসেল ছাত্র সংসদ এন্ড ছাত্র ফোরাম। এছাড়াও প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে কাজ করছেন এক্সিলেঞ্চ ইংলিশ ল্যাঙ্গুয়েজ লার্নিং সেন্টার এসডিএনবিএইচডি, সেন্টার ম্যানেজার ইন্টারন্যাশনাল ব্রিটিশ একাডেমি ফর এডুকেশন মালয়েশিয়া।

এছাড়াও ফয়জুল হক তার নিজ এলাকা ও চট্টগ্রামসহ বাংলাদেশের নানান স্থানে সামাজিক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রাখেন। দেশ ও জাতির কল্যাণে কাজ করার লক্ষ্যে নিজেকে উৎসর্গ করতে চান বলেও জানান স্টুডেন্ট কমিউনিটির অতি পরিচিত মুখ ফয়জুল হক।

(দ্য রিপোর্ট/এআরই/অক্টোবর ১৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর