thereport24.com
ঢাকা, সোমবার, ২২ এপ্রিল 24, ৯ বৈশাখ ১৪৩১,  ১৩ শাওয়াল 1445

মূল হোতাদের বিরুদ্ধে আগামীতে ব্যবস্থা

২০১৩ নভেম্বর ০৫ ১৭:৩৫:৫১
মূল হোতাদের বিরুদ্ধে আগামীতে ব্যবস্থা

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : পিলখানা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত মূল হোতাদের বিরুদ্ধে আগামীতে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

পিলখানা হত্যাকাণ্ডের ফৌজদারি মামলায় রায়ের প্রতিক্রিয়ার মঙ্গলবার সচিবালয়ে প্রতিমন্ত্রী এ কথা বলেন।একই সঙ্গে রায়ে সন্তোষও প্রকাশ করেন তিনি।

যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম সিএনএন-এ প্রকাশিত একটি সংবাদের বরাত দিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই পিলখানার ঘটনায় ইন্ধন যুগিয়েছিল। এ ঘটনায় বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী ও বিজিবির সাবেক মহাপরিচালক ফজলুর রহমান ৪০ কোটি টাকা বিলিয়েছিলেন। তৎকালীন বিডিআরের (বিজিবি) বিভিন্ন পর্যায়ে কর্মকর্তাদের ৫ কোটি থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হয়।’

তিনি বলেন, ‘সিএনএন এর ওই প্রতিবেদন সরকার খতিয়ে দেখছে। এছাড়া বিডিআর হত্যাকাণ্ডের মূল হোতাদের বিরুদ্ধে ভবিষ্যতে ব্যবস্থা নেওয়া হবে।’

আইএসআই বিএনপির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে জানিয়ে কামরুল ইসলাম বলেন, ‘পিলখানা হত্যাকাণ্ডের মাধ্যমে এ ষড়যন্ত্র শুরু হয়েছিল। এখনো তা অব্যাহত আছে।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি পিলখানায় বিডিআর বিদ্রোহের সময় ৫৭ সেনা কর্মকর্তাসহ ৭৪ জনকে হত্যা করা হয়। এ ঘটনায় ৮৪৬ জীবিত আসামির মধ্যে ১৫২ জনকে মৃত্যুদণ্ড, ১৫৮ জনকে যাবজ্জীবন ও ২৭১ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত জজ আদালতের অস্থায়ী এজলাসে এ মামলার রায় ঘোষণা করা হয়।

(দিরিপোর্ট২৪/আরএমএম/এনডিএস/এমডি/নভেম্বর ০৫,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর