thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

জাবিতে প্রজাপতি মেলা ৪ নভেম্বর

২০১৬ অক্টোবর ১৭ ১৯:৫০:৫৯
জাবিতে প্রজাপতি মেলা ৪ নভেম্বর

জাবি প্রতিনিধি : ‘উড়লে আকাশে প্রজাপতি, প্রকৃতি পায় নতুন গতি’ এ স্লোগানকে সামনে রেখে আগামী ৪ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রজাপতি মেলা।

সোমবার (১৭ অক্টোবর) প্রজাপতি মেলা-২০১৬ এর আহ্বায়ক অধ্যাপক মো. মনোয়ার হোসেন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানান।

তিনি বলেন, মানুষের মধ্যে প্রজাপতি সচেতনতা ও সংরক্ষণের প্রয়োজনীয়তা উপলব্ধি করানোর জন্য প্রতি বছরের মতো এবারও মেলার আয়োজন করতে যাচ্ছি। আগামী ৪ নভেম্বর বিশ্ববিদ্যালয় জহির রায়হান মিলনায়তনের সামনে প্রজাপতি মেলার উদ্বোধন করা হবে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মেলা চলবে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত থাকবেন আইইউসিএন'র (ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর কনজারভেশন অব ন্যাচার) বাংলাদেশ প্রতিনিধি ইশতিয়াক উদ্দিন আহমেদ, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু প্রমুখ।

দিনব্যাপী এ মেলার সঙ্গে আরও থাকছে র‌্যালি, ছবি আঁকা প্রতিযোগিতা (শিশু-কিশোরদের জন্য), প্রজাপতির আলোকচিত্র প্রদর্শনী, প্রজাপতি বিষয়ক আলোকচিত্র প্রতিযোগিতা, হাট দর্শন (জীবন্ত প্রজাপতি প্রদর্শন), প্রজাপতির আদলে ঘুড়ি উড়ানো, বিতর্ক প্রতিযোগিতা (প্রজাপতি ও জলবায়ু পরিবর্তন), প্রজাপতি চেনা প্রতিযোগিতা, প্রজাপতি বিষয়ক প্রমাণ্যচিত্র প্রদর্শনী, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ ২০১০ সাল থেকে ধারাবাহিকভাবে এ মেলার আয়োজন করে যাচ্ছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এস/এনআই/অক্টোবর ১৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর