thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

‘পিন্টুর সাজা রাজনৈতিক দূরভিসন্ধিমূলক’

২০১৩ নভেম্বর ০৫ ১৭:৪৫:৫০
‘পিন্টুর সাজা রাজনৈতিক দূরভিসন্ধিমূলক’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : পিলখানা হত্যার ব্যর্থতার দায় অন্যের উপর চাপানোর জন্য নাসির উদ্দিন আহমেদ পিন্টুকে শাস্তি দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এ রায়কে ‘রাজনৈতিক দূরভিসন্ধিমূলক’ বলে আখ্যায়িত করেন।

নয়াপল্টনে মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ১৮ দলের টানা ৬০ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিনের চিত্র তুলে ধরতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় মির্জা ফখরুল এ মন্তব্য করেন।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘আমরা এ প্রহসনের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার মুক্তির দাবি করছি।’

উল্লেখ্য, পিলখানা হত্যা মামলার রায়ে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টুকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

মির্জা ফখরুল অভিযোগ করেন, ‘পিলখানা হত্যার ঘটনায় ক্ষমতাসীন দলের সিনিয়র নেতারা জড়িত ছিল- এমন সংবাদ পরিবেশন করেছে দেশি-বিদেশি অনেক গণমাধ্যম। এ অভিযোগ আমলে না নিয়ে বিডিআর বিদ্রোহের ঘটনায় পিন্টুকে রাজনৈতিক কারণে সাজা দেওয়া হয়েছে।’

হরতাল প্রসঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘এবারের হরতালে সশস্ত্র আওয়ামী সন্ত্রাসীরা আধুনিক অস্ত্র নিয়ে হামলা চালিয়েছে। আমাদের কাছে খবর আছে, গত এক মাস ধরে প্রচুর বৈধ-অবৈধ অস্ত্র দেওয়া হয়েছে। যেগুলো বিরোধী দলের নেতাদের উপর ব্যবহার করা হচ্ছে।’

‘গণতান্ত্রিক অধিকার হিসেবে হরতাল আহবান করা হয়েছে। হামলা করে বিরোধী দলের আন্দোলন দমানো যাবে না।’- মন্তব্য করেন মির্জা ফখরুল।

চলমান আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, ‘আগামী দিনে দাবি আদায়ে আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে। কঠোর আন্দোলনের মাধ্যমে ক্ষমতাসীনদের নির্দলীয় নিরপেক্ষ সরকার দিতে বাধ্য করা হবে।’

মীর্জা ফখরুল সংবাদ সম্মেলনে দাবি করেন, রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ঢাকা মহানগরীসহ সারাদেশে বিএনপিসহ জোটের তিন কর্মী নিহত হয়েছেন। গ্রেফতার হয়েছেন ১১৪৭ জনের অধিক। আহত হয়েছেন ৩৯৯০ জন। ১৮,১০০ জনের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালত সাজা দিয়েছে ১৭ জনকে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ।

(দিরিপোর্ট২৪/এমএইচ/ডব্লিউএস/এমএআর/এমডি/নভেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর