thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

৬২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বৃহস্পতিবার ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী

জাতীয় প্রেস ক্লাবে হচ্ছে ৩১তলা ভবন

২০১৬ অক্টোবর ১৯ ২০:০৬:১৭
জাতীয় প্রেস ক্লাবে হচ্ছে ৩১তলা ভবন

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় প্রেস ক্লাবের ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী বৃহস্পতিবার। এই দিনেই প্রেস ক্লাব ৩১তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় প্রেস ক্লাবের হাইরাইজ এই ভবনটির ভিত্তিপ্রস্তর অনুষ্ঠান হবে বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।

জানা গেছে, ৩১তলা ওই আধুনিক ভবনে সিনেপ্লেক্স, লাইব্রেরি, মিডিয়া মিউজিয়াম, গেস্ট হাউস, ডরমিটরি, আইটি রুম, সবুজ বাগান প্রভৃতি থাকবে। কয়েকটি ফ্লোর বাণিজ্যিকভাবে ব্যবহার করা হবে। এসব ফ্লোর দেশের ব্যবসায়িক প্রতিষ্ঠানের কাছে ভাড়া দেওয়া হবে। ভবনের মাঝখানে থাকবে খালি জায়গা।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান বলেন, জাতীয় প্রেস ক্লাবের ৩১তলা ভবনের প্রতিটি ফ্লোরের স্পেস হবে ২২ হাজার বর্গফুট। এ ভবনের ছাদে থাকবে একটি শক্তিশালী হেলিপ্যাড। যেকোনো রাষ্ট্রপ্রধান বা সরকারপ্রধান প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করতে চাইলে হেলিকপ্টারে এসে ছাদে নেমে বিশেষ লিফটের মাধ্যমে কনফারেন্স কক্ষে চলে যেতে পারবেন।

ভিআইপিদের জন্য নতুন ভবনে থাকবে বিশেষ লিফট। গাড়িতে এসেও ওই লিফটে করে বিশিষ্ট ব্যক্তিরা কনফারেন্স কক্ষে যেতে পারবেন বলে জানান তিনি।

উল্লেখ্য, ১৯৫৪ সালে এই দিনে জাতীয় প্রেস ক্লাবের যাত্রা শুরু হয়।

(দ্য রিপোর্ট/এমএইচ/এপি/এম/অক্টোবর ১৯, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর