thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

পাবলিক বাসে হকার বন্ধে সিদ্ধান্ত নিবে ডিএমপি

২০১৬ অক্টোবর ২০ ১৮:০২:৪৫
পাবলিক বাসে হকার বন্ধে সিদ্ধান্ত নিবে ডিএমপি

দ্য রিপোর্ট প্রতিবেদক :অজ্ঞান পার্টির তৎপরতা বন্ধে রাজধানীর পাবলিক বাসে হকার নিষিদ্ধে পুলিশের পক্ষ থেকে সিদ্ধান্ত নিবে বলে জানিয়েছেনডিএমপির গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

ডিএমপির মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বুধবার রাতে ডিবির হাতে অজ্ঞান পার্টির ১৯ জন সদস্য আটকের খবর জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আটকরা হলো– মো. জামাল (৩৫), মো. সাঈদ (২৪), মো. রানা (২০), এনামুল হক ওরফে এনাম (২৮), মো. আবু হোসেন (২৬), মো. আরিফ হোসেন (২৩), মো. মনা (২২), মো. আলমাজ শেখ (২৭), মো. ইমরান আলী (১৯), মো. মিলন পাটোয়ারী (২২),মো. মিলন ওরফে পেটকাটা মিলন (২৬),মো. রানা (২১), মো. আলমগীর (২২), মো. সজিব (২৯), মো. রুবেল (২৪), মো. মানিক রহমান ওরফে সাজু (৩০), মো. সাকিল সিদ্দিক (২৬), মো. সুজন (২৪) ও মো. জয়নাল (২৮)।

আব্দুল বাতেন বলেন, অজ্ঞান পার্টির সদস্যরা বেশিরভাগ সময় হকার বেশে গাড়িতে উঠে থাকে। সে জন্য বাসে খাদ্যদ্রব্যসহ সকল ধরনের পণ্য বিক্রি বন্ধ করা হচ্ছে। বাসে কোনধরনের হকারি করা যাবে না। এ বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নিয়ে বাসের মালিক সমিতির সঙ্গে পুলিশ বৈঠকে বসবে।

আব্দুল বাতেন বলেন, ওই পার্টির সদস্যরা হকার সেজে বাসে ওঠে নির্দিষ্ট ব্যক্তিকে টার্গেট করে। হকারের সঙ্গে আরো কয়েকজন সহযোগী ওই যাত্রীর কাছে গিয়ে বসে। তারপর কৌশলে হকার নিজেদের লোকদের মাধ্যমে ওই যাত্রীকে খাদ্যপণ্য কিনতে উদ্বুদ্ধ করে। ওই যাত্রীর কাছে বিক্রি করা খাদ্যপণ্যে ঘুমের ওষুধসহ বিভিন্ন চেতনানাশক ওষুধ মেশানো থাকে। কিছুক্ষণ পর টার্গেট করা ব্যক্তি অজ্ঞান হলে তার সর্বস্ব লুট করে পালিয়ে যায়।

তিনি আরো জানান, এই পার্টির সদস্যরা মহানগরীর বিভিন্ন এলাকার বাস, সিএনজি, রেলস্টেশন ও লঞ্চঘাটে অবস্থান করে যাত্রীদের টার্গেট করে।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপি/অক্টোবর ২০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর