thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

মালয়েশিয়া উচ্চশিক্ষা মেলা শুরু শুক্রবার

২০১৬ অক্টোবর ২০ ১৮:৩৩:০৪
মালয়েশিয়া উচ্চশিক্ষা মেলা শুরু শুক্রবার

দ্য রিপোর্ট ডেস্ক : মালয়েশিয়ায় উচ্চশিক্ষা নিয়ে শিক্ষা মেলা শুরু হচ্ছে শুক্রবার। রাজধানীর দ্য ডেইলি স্টার সেন্টারের চতুর্থ তলায় আগামী তিন দিনব্যাপী এ শিক্ষা মেলা আগামী ২১, ২২ ও ২৩ অক্টোবর (শুক্র, শনি ও রবিবার) অনুষ্ঠিত হবে। এ ছাড়া চট্টগ্রামের পেনিনসুলা হোটেলে আগামী ২৫ ও ২৬ অক্টোবর এ মেলা অনুষ্ঠিত হবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ মেলা চলবে। মেলায় মালয়েশিয়ার প্রথম সারির প্রায় ২০টি বিশ্ববিদ্যালয় ও কলেজ অংশ নেবে বলে বৃহস্পতিবার বাংলাদেশ মালয়েশিয়া স্টাডি সেন্টার লিমিটেড (বিএমএসসিএল)-এর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বিএমএসসিএলের আয়োজনে এ মেলায় সহায়তায় রয়েছে মালয়েশিয়া হাইকমিশন ঢাকা, বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

বিএমএসসিএলের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মেলা থেকে মালয়েশিয়ায় উচ্চশিক্ষার বিস্তারিত তথ্য জানা যাবে। মেলায় থাকছে শিক্ষাবৃত্তি ও টিউশন ফির ওপর বিশেষ ছাড়। পর্যটনকেন্দ্রিক দেশ হওয়াতে এখানে রয়েছে প্রচুর কাজের সুযোগ। পড়াশোনা, থাকা খাওয়ার খরচও কম। মালয়েশিয়াতে জীবনযাত্রার মান খুবই উন্নত। বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক ও খাদ্যগত মিল রয়েছে দেশটির।

মালয়েশিয়ায় রয়েছে অনেক বিশ্বমানের বিশ্ববিদ্যালয় এবং কলেজ। এসব বিশ্ববিদ্যালয় ও কলেজ পৃথিবীর উন্নত বিশ্বের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সম্পৃক্ত। মালয়েশিয়া থেকে লেখাপড়া করে পৃথিবীর যেকোনো দেশে চাকরি অথবা পরবর্তী পর্যায়ের লেখাপড়ার জন্য চলে যাওয়া যায় বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মেলায় সরাসরি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে কথা বলার সুযোগ রয়েছে। মেলায় কোনো এন্ট্রি ফি ছাড়াই অংশগ্রহণ করা যাবে। ঢাকায় ০১৭৭৫১৭৭৭৭৭, ০১৭৩৪৬৮০০০০ এবং চট্রগ্রামে ০১৭১১১১১৬৩৭, ০১৮১৩০৮০০০০ নম্বরে ফোন করে মেলা সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

এ ছাড়াও মেলা সম্পর্কে আরও বিস্তারিত জানতে বাংলাদেশ মালয়েশিয়া স্টাডি সেন্টার লিমিটেডে উপদেষ্টা (মিডিয়া) খলিলুর রহমান খলিলের সঙ্গে যোগাযোগ করতে পারবেন মেলায় অংশগ্রহণ করতে আগ্রহীরা। তার মুঠোফোন নম্বর-01971986272, 01711986272, ই-মেইল: krk01971986272@gmail.com

(দ্য রিপোর্ট/এস/এম/অক্টোবর ২০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর