thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

তথ্যপ্রযুক্তির অবকাঠামো তৈরি, এখন প্রয়োজন যোগ্য নেতৃত্ব

২০১৬ অক্টোবর ২০ ২১:৫০:৫০
তথ্যপ্রযুক্তির অবকাঠামো তৈরি, এখন প্রয়োজন যোগ্য নেতৃত্ব

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, দেশে তথ্যপ্রযুক্তির অবকাঠামো তৈরি হয়েছে। এখন প্রয়োজন যোগ্য নেতৃত্ব। তথ্যপ্রযুক্তি সেবা অবাধ ও সহজলভ্য করার জন্য প্রয়োজন মানসম্পন্ন প্লাটফরম। যে প্লাটফরম জনগণকে অবহিত করার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট সেবার বাজার তৈরি করবে।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বৃহস্পতিবার Industry Readiness for Digitaization of Government Services’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

নসরুল হামিদ বলেন, সুশাসন প্রতিষ্ঠায় ডিজিটাল সেবা সবার জন্য উন্মুক্ত করার উদ্যোগ চলমান। আধুনিক সিস্টেমের সঙ্গে জনগণকে পরিচিত করতে হবে। বেসিস ও সংশ্লিষ্ট বিভাগকে নেতৃত্ব দিতে হবে। কোন মন্ত্রণালয়ের কি প্রয়োজন হতে পারে, আগামীর ‘Need Assesment’ এখনই করে ‘Paper less’ আধুনিক অফিস করার জন্য সমন্বিত ও সম্মিলিতভাবে পরিকল্পনা গ্রহণ করা দরকার।

‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬’ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বুধবার (১৯ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। ২১ অক্টোবর পর্যন্ত তা চলবে। তিন দিনে মোট ১৮টি সেমিনার হবে এবং তথ্যপ্রযুক্তি বিষয়ক ২০০টি স্টল রয়েছে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেসিস-এর পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল। প্যানেলিস্ট হিসেবে ছিলেন মাইক্রোসফ্ট-এর পরিচালক বিবেক রবীন্দ্র, মাইক্রোসফ্ট-এর সলিসনস্ সেলস্-এর পরিচালক অজিত রায়, ডিভাইন আইটি’র ব্যবস্থাপনা পরিচালক ইকবাল আহমেদ এবং মডারেটর ছিলেন বেসিস-এর সিনিয়র ভাইস চেয়ারম্যান রাসেল টি আহমেদ।

(দ্য রিপোর্ট/কেএ/এপি/এনআই/অক্টোবর ২০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর