thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘পাকিস্তান এখনও ঝুঁকিপূর্ণ’

২০১৬ অক্টোবর ২১ ১১:৩৮:০০
‘পাকিস্তান এখনও ঝুঁকিপূর্ণ’

দ্য রিপোর্ট ডেস্ক : দীর্ঘ ৮ বছর ধরে ঘরের মাঠে কোন ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে পারছে না ক্রিকেট পাগল দেশ পাকিস্তান। এটা তাদের জন্য অনেক বড় একটি হতাশাই। যেখানে ঘরের মাঠে সিরিজের পর সিরিজ খেলে চলেছে অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশ সেখানে পাকিস্তান পুরোপুরিই ব্যর্থ। তবে নিজেদের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে মরিয়া এই দেশটি। তাই পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরের ফাইনাল ম্যাচটি তারা নিজেদের দেশেই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

পিএসএলের প্রথম আসরটি দুবাইয়ে আয়োজন করেছিল পাকিস্তান। প্রথম আসরের সফলতার পর দ্বিতীয় আসরটি নিয়ে দেশটি অনেক আশাবাদী। তাই পিএসএল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে দ্বিতীয় আসরে ফাইনাল পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত হবে। তবে কি পাকিস্তান বিদেশি খেলোয়াড়দের জন্য নিরাপদ? এমন প্রশ্নই এখন সবার মনে ঘুরপাক খাচ্ছে।

এ বিষয়ে ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ফিকা) প্রধান নির্বাহী টনি আইরিশ জানান, পাকিস্তানে খেলতে যাওয়াটা এখনো ঝুঁকিপূর্ণ।

তিনি আরও বলেন, ‘গত কয়েক বছর ধরেই নিরাপত্তা বিশ্লেষকদের থেকে পাওয়া তথ্যানুযায়ী পাকিস্তানে বিদেশি দলগুলোর খেলতে যাওয়টা ঝুঁকিপূর্ণ। যদিও আমরা পিএসএল ও পিসিবির নিরাপত্তার বিষয়ে অবহিত। তবে আমাদের পরামর্শকদের মতে বর্তমানেও সেই ঝুঁকি থাকছেই।’

পিএসএলে বাংলাদেশের সাকিব আল হাসান, তামিম ইকবাল, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, নিউজ্যিলান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, ইংল্যান্ডের ইয়ন মরগানের মতো তারকা ক্রিকেটাররা অংশগ্রহণ করবেন। তাই তাদের নিরাপত্তা নিয়ে কিছুটা আশঙ্কা হতেই পারে।

ফলে এত তারকা সমৃদ্ধ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি লাহোরে আয়োজন করা নিয়ে জন্ম নিয়েছে অনেক প্রশ্নের।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/অক্টোবর ২১, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর