thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চুয়াডাঙ্গার জোড়া শিশুকে ঢামেকে ভর্তি

২০১৬ অক্টোবর ২১ ২২:৩৪:২১
চুয়াডাঙ্গার জোড়া শিশুকে ঢামেকে ভর্তি

দ্য রিপোর্ট প্রতিবেদক : চুয়াডাঙ্গার জীবননগরের জন্ম নেওয়া জোড়া শিশুকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় শিশুর বাবা মুকুল হোসেন শিশুটিকে ঢামেক হাসপাতালের এনআইসিইউতে ভর্তি করান। মুকুল হোসেনের বাড়ি চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার গয়েসপুর গ্রামে।

মুদি দোকানের ব্যবসায়ী মুকুল দ্য রিপোর্টকে জানান, ‍দেড় বছর আগে একই গ্রামের সীমা আক্তারকে বিয়ে করেন তিনি। স্ত্রী গর্ভবতী হওয়ারপর সাত মাসের সময় প্রথম আলট্রাসাউন্ডগ্রাম করলে চিকিৎসক জমজ মেয়ে শিশুর কথা জানান।

শিশুটি জন্মের তারিখ ৩০ নভেম্বর হলেও ১৯ অক্টোবরই স্থানীয় একটি ক্লিনিকে সিজারের মাধ্যমে জন্ম নেয়। কিন্তু মুকুলের জমজ সন্তান স্বাভাবিক ছিলো না। তাদের একে অপরের বুক থেকে নাভী পর্যন্ত জোড়া লাগানো। তাই ২০ অক্টোবর সকালেই ঢামেকের উদ্যেশে জোড়াশিশুকে নিয়ে রওনা দেন।

মুকুল বলেন, শিশু দুটির মা সুস্থ না থাকায় তাকে হাসপাতালে রেখে আসা হয়েছে। সে এখনো পর্যন্ত জানেনা তার জমজ সন্তান জোড়া লাগানো।

মুকুল আরো জানান, আমরা শুনেছি ঢাকা মেডিকেলে জোড়া বাচ্চার সফল অস্ত্রপচার হয়েছে এবং তারা সুস্থ আছে। সেই আশা নিয়েই এখানে আসেন তিনি।

শিশু সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাহনুর দ্য রিপোর্টকে বলেন, ‘শিশু দুটির বুক থেকে নাভী পর্যন্ত জোড়া লাগানো। তাদের উপরের চামড়া জোড়া লাগানো, নাকি ভিতরের কোন অঙ্গ জোড়া লাগানো সেটা নিশ্চিত হওয়ার জন্য বিভিন্ন পরীক্ষা করা হচ্ছে।’

(দ্য রিপোর্ট/আরএস/এম/এস/অক্টোবর ২১, ২০১৬

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর