thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

তৃতীয় দিনের দ্বিতীয় বলেই সাকিব সাজঘরে

২০১৬ অক্টোবর ২২ ১০:৩২:৩২
তৃতীয় দিনের দ্বিতীয় বলেই সাকিব সাজঘরে

দ্য রিপোর্ট ডেস্ক : চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে দ্বিতীয় দিনশেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৫ উইকেটে ২২১ রান। তৃতীয় দিনের খেলায় ক্রিজে নামেন আগের দিনে অপরাজিত থাকা শফিউল ও সাকিব। তবে দিনের দ্বিতীয় বলেই মঈন আলী তুলে নিয়েছেন সাকিবের উইকেটটি।

মঈন আলীর বলটি এগিয়ে এসে মারার চেষ্টা করেন সাকিব। তবে ব্যাটে-বলে এক হওয়ায় বলটি উইকেটরক্ষক জনি বেয়ারস্টোর হাতে জমা পড়ে। আর বেয়ারস্টো সাকিবের এগিয়ে যাওয়ার সুযোগটি ভালোভাবেই কাজে লাগিয়ে তাকে স্ট্যাম্প আউটের ফাঁদে ফেলেন।

এ প্রতিবেদনটি লেখা অবধি বাংলাদেশ দলের সংগ্রহ ৬ উইকেটে ২২১ রান। শফিউলের সঙ্গে এখন ক্রিজে যোগ দিয়েছেন সাব্বির রহমান।

শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ দল। ইমরুল কায়েস ও তামিম ইকবাল দেখেশুনেই খেলছিলেন। তবে মঈন আলির জোড়া আঘাতে বাংলাদেশ শিবিরে কিছুটা ঝড়ই বয়ে যায়। পরপর উইকেট হারিয়ে বসে তারা।

মঈন আলীর বলে ১৩.২ ওভারে বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। ৪টি চারের সাহায্যে তিনি করেন ২১ রান। এরপর একই ওভারের পঞ্চম বলে মুমিনুল হক রানের খাতা খোলার আগেই ফিরেছেন সাজঘরে।

এরপর দলের হাল ধরেন তামিম-মাহমুদউল্লাহ। তাদের জুটি থেকে আসে ৯০ রান। তবে আদিল রশিদ শেষ অব্দি এ জুটি ভাঙ্গেন। তার বলে মাহমুদউল্লাহ ক্যাচ তুলে দিলে তা তালুবন্দি করেন জো রুট। আউট হওয়ার আগে মাহমুদউল্লাহ ৩টি চারের সাহায্যে করেন ৩৮ রান।

এর পর তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে ভর করে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। এ জুটি থেকে আসে ৯০ রান। তবে দলীয় ১১৯ রানের মাথায় আদিল রশিদের বলে স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন মাহমুদউল্লাহ।

উদ্বোধনী ব্যাটসম্যান তামিম নিজের ক্যারিয়ারে ১৯তম অর্ধশত রানের দেখা পেয়েছেন। তবে তা আর শতকে রূপ দিতে পারেননি। শতক থেকে মাত্র ২২ রান দূরে ব্যক্তিগত ৭৮ রানে গ্যারেথ ব্যাটির বলে উইকেটরক্ষক বেয়ারস্টোর হাতে ধরা পড়েন তিনি। তার ইনিংসে ছিল ৭টি চারের মার।

দিনের শেষে মুশফিক ৪৮ রানে বেন স্টোকসের শিকার হয়ে সাজঘরে ফিরে যান।

বৃহস্পতিবার টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংলিশরা। তারা প্রথম দিন শেষে ৯২ ওভারে ৭ উইকেটে ২৫৮ রান করে।

ম্যাচের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে ইংলিশরা তেমন একটা সুবিধা করতে পারেননি। স্কোরবোর্ডে আর মাত্র ৩৫ রান জমা করেই অলআউট হয়েছে তারা। দ্বিতীয় দিনে সব উইকেট হারিয়ে তাদের প্রথম ইনিংসের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ২৯৩ রানে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনটি/এনআই/অক্টোবর ২২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর