thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

গত সপ্তাহে ১২ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

২০১৬ অক্টোবর ২২ ১২:১৮:০৩
গত সপ্তাহে ১২ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক : গত সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশ ঘোষণা করা কোম্পানিগুলো হল-রিজেন্ট টেক্সটাইল, এনভয় টেক্সটাইলস, স্কয়ার ফার্মাসিটিক্যালস, ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইং, আইটি কনসালটেন্টস, একটিভ ফাইন কেমিক্যালস, এএফসি এগ্রো বায়োটেক, ম্যারিকো বাংলাদেশ, সমরিতা হসপিটাল, রহিম টেক্সটাইল, মালেক স্পিনিং মিলস ও ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট।

এরমধ্যে ১৮ মাসের ব্যবসায় লভ্যাংশ ঘোষণা করেছে রিজেন্ট টেক্সটাইল, একটিভ ফাইন কেমিক্যালস, এএফসি এগ্রো বায়োটেক ও ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট। আর ১ বছরের ব্যবসায় লভ্যাংশ ঘোষণা করেছে ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইং, আইটি কনসালটেন্টস, সমরিতা হসপিটাল, রহিম টেক্সটাইল ও মালেক স্পিনিং মিলস। এছাড়া ১৫ মাসের ব্যবসায় লভ্যাংশ ঘোষণা করেছে স্কয়ার ফার্মাসিটিক্যালস, ৯ মাসের ব্যবসায় এনভয় টেক্সটাইলস ও মধ্যবর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে ম্যারিকো বাংলাদেশ।

রিজেন্ট টেক্সটাইলের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। এছাড়া এনভয় টেক্সটাইলস ১২ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস শেয়ার, স্কয়ার ফার্মাসিটিক্যালস ৪০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার, ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইং ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার, আইটি কনসালটেন্টস ১৫ শতাংশ বোনাস শেয়ার, একটিভ ফাইন কেমিক্যালস ৫ শতাংশ নগদ ও ৩০ শতাংশ বোনাস শেয়ার, এএফসি এগ্রো বায়োটেক ২০ শতাংশ বোনাস শেয়ার, ম্যারিকো বাংলাদেশ ৩০০ শতাংশ নগদ, সমরিতা হসপিটাল ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার, রহিম টেক্সটাইল ৪০ শতাংশ বোনাস শেয়ার, মালেক স্পিনিং মিলস ১০ শতাংশ নগদ ও ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট ২২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

(দ্য রিপোর্ট/আরএ/এনআই/অক্টোবর ২২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর