thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

আর্জেন্টিনার দল ঘোষণা, ফিরছেন মেসি

২০১৬ অক্টোবর ২২ ১৫:৩৮:৪৩
আর্জেন্টিনার দল ঘোষণা, ফিরছেন মেসি

দ্য রিপোর্ট ডেস্ক : এক মাস পর চোট কাটিয়ে দলে ফিরছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তাকে নিয়েই এবার দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে দেশের হয়ে খেলতে দেখা যাবে মেসিকে।

মেসিকে ছাড়া গত একটা মাস দুঃসময়ই কাটিয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বে লাতিন আমেরিকা অঞ্চলে পঞ্চমস্থানে নেমে গিয়েছে দলটি। তবে এবার তারা স্বস্তির নিঃশ্বাস ফেলতেই পারে। দলের সবচেয়ে নির্ভরযোগ্য খেলোয়াড়কে নিয়েই এবার ব্রাজিলের মুখোমুখি হতে পারবে আর্জেন্টাইনরা।

বাংলাদেশ সময় আগামী ১১ নভেম্বর ভোরে হরিজন্তেতে ব্রাজিল-আর্জেন্টিনা হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে। এর পাঁচদিন পর কলম্বিয়াকে ঘরের মাঠে আতিথ্য জানাবে আর্জেন্টিনা।

হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সেরে এরই মধ্যে ক্লাবের হয়ে মাঠে ফিরেছেন মেসি। আর তিনি দুরন্ত ছন্দে রয়েছেন। চোট থেকে ফিরে লা লিগায় দেপোর্তিভো লা করুনার বিপক্ষে দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নেমেই দুই মিনিট পরেই করেছেন গোল। আর লিগের শেষ ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচে করেছেন হ্যাটট্রিক।

মেসির এই দুরন্ত ফর্মটিকেই কাজে লাগাতে হবে আর্জেন্টিনার। কেননা বিশ্বকাপ বাছাইপর্বে মেসিবিহীন তিন ম্যাচে তাদের পারফরম্যান্স ছিল খুবই হতাশাজনক। ভেনেজুয়েলা ও পেরুর সঙ্গে ড্র করেছিল। তবে প্যারাগুয়ের বিপক্ষে পেতে হয়েছে হারের স্বাদ।

১০ দলেরর লাতিন আমেরিকা অঞ্চলে ১৬ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা পঞ্চমস্থানে রয়েছে। আর ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকা অঞ্চলের প্রথম চার দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। আর পঞ্চম দলটিকে প্লে অফ খেলে মূল পর্বে যেতে হবে। তাই পরের ম্যাচগুলোতে আর্জেন্টিনার জন্য জয়ের বিকল্প কিছু নেই।

আর্জেন্টিনা দল :

গোলরক্ষক : সার্জিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড), নাহুয়েল গুজমান (টাইগ্রেস), জেরোমিনো রুলি (রিয়াল সোসিয়েদাদ)।

ডিফেন্ডার : মার্টিন দেমিচিলিস (এসপানিওল), মাতেও মুসাক্কিও (ভিয়ারিয়াল), নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), রামিরো ফুনেস মোরি (এভারটন), গ্যাব্রিয়েল মেকার্দো (সেভিয়া), ফাকুন্দো রনকাগলিয়া (সেল্টা ভিগো), এমানুয়েল মাস (সান লরেঞ্জো), পাবলো জাবালেতা(ম্যানচেস্টার সিটি)।

মিডফিল্ডার : হাভিয়ের মাসচেরানো (বার্সেলোনা), গুইদো পিজারো(টাইগ্রেস), লুকাস বিগলিয়া (লেজিয়ো), এভার বানেগা (ইন্টার), এনজো পেরেজ (ভ্যালেন্সিয়া), নিকোলাস গাইতান (অ্যাতলেটিকো মাদ্রিদ), অ্যাঞ্জেল ডি মারিয়া (প্যঅরিস সেইন্ট জার্মেইন), হুলিও বুফারিনি (সাও পাওলো), মার্কোস আকুনা (রেসিং ক্লাব)।

ফরোয়ার্ড : লিওনেল মেসি (বার্সেলোনা), অ্যাঞ্জেল কোরেয়া (অ্যাতলেটিকো মাদ্রিদ), পাওলো দিবালা (জুভেন্টাস), গঞ্জালো হিগুয়েন (জুভেন্টাস), সার্জিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), লুকাস প্রাতো (অ্যাতলেটিকো মিনইরিও)।

(দ্য রিপোর্ট/এনপিএস/অক্টোবর ২২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর