thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা প্রধানমন্ত্রীর

২০১৬ অক্টোবর ২২ ১৭:৫৫:৪৩
সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা প্রধানমন্ত্রীর

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রথমদিনের অধিবেশন শেষ হয়েছে। রবিবার (২৩ অক্টোবর) দ্বিতীয় দিনের অধিবেশন শুরু হবে সকাল সাড়ে ৯টায়। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত সকল নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২২ অক্টোবর) সন্ধ্যা সোয়া ৫টার দিকে সম্মেলনের সমাপনী বক্তব্য দেন তিনি।

শেখ হাসিনা তার ভাষণে বলেন, সম্মেলনের দ্বিতীয় দিনে (রবিবার) নেতা নির্বাচন হবে। একজন কাউন্সিলর সভাপতির নাম প্রস্তাব করবেন, আরেকজন তা সমর্থন দেবেন। একইভাবে সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে রবিবার দ্বিতীয়দিনের সম্মেলন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশে একটি মানুষ না খেয়ে থাকবে না। গৃহহারা থাকবে না, মানবেতর জীবন পালন করবে না। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব। এ দায়িত্ব আমাদের। আমি আগেই বলেছি, স্ব-স্ব এলাকায় দরিদ্র, গৃহহারা, নিঃস্ব-রিক্ত মানুষের তালিকা তৈরি করবেন নেতাকর্মীরা। ওই তালিকা অনুযায়ী আমরা বিনাপয়সায় ঘর তৈরি করে দেব। তারা যাতে বেঁচে থাকতে পারে সেই ব্যবস্থা আমরা করে দেব। কারণ জনগণের কল্যাণ করাই আমাদের দায়িত্ব।

উল্লেখ্য, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার সকাল ১০টার দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(দ্য রিপোর্ট/এমএইচ/এনটি/এপি/অক্টোবর ২২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর