thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

২০১৬ অক্টোবর ২২ ১৯:২৬:২৫
ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

দ্য রিপোর্ট ডেস্ক : পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান এবং পাকিস্তান আওয়ামী তেহরিকের প্রধান তাহিরুল কাদরির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দেশটির সুপ্রিম কোর্ট। শুক্রবার দেশটির আদালত এ পরোয়ানা জারি করে। খবর ডন।

২০১৪ সালের ১ সেপ্টেম্বর রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম পাকিস্তান টেলিভিশনের (পিটিভি) কার্যালয়ে হামলার অভিযোগে ইমরান খানসহ মোট ৭০ জনকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে আদালত।

পিটিভি কার্যালয়ে হামলার ঘটনায় পুলিশ পিটিআই প্রধান ইমরান খান এবং পিএটি প্রধান তাহিরুল কাদরির বিরুদ্ধে এখনো পর্যন্ত কোনও রিপোর্ট জমা দিতে পারেনি। এই নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন পাকিস্তানের অ্যান্টি-টেরোরিস্ট কোর্টের বিচারপতি কাওসার আব্বাস জাইদি। এরই পরিপ্রেক্ষিতে তাদের গ্রেফতারের নির্দেশ দিয়েছে আদালত। সেই সঙ্গে আগামী ১৭ নভম্বরের মধ্যে তাদের আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে।

২০১৪ সালে আর্থিক কেলেঙ্কারিতে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নাম জড়ানোয় তার পদত্যাগের দাবিতে আন্দোলনে নেমেছিল ইমরান খানের দল পিটিআই এবং তাহিরুল কাদরির দল পাকিস্তান আওয়ামী তেহরিক (পিএটি)।

এ ঘটনায় বিক্ষোভকারীরা পাকিস্তান টেলিভিশনের (পিটিভি) দফতরে ঢুকে ভাঙচুর করেছিল এবং পিটিভির কর্মীদের দফতর থেকে বের করে দিয়েছিল। ফলে কিছুক্ষণের জন্য পিটিভি নিউজ ও পিটিভি ওয়ার্ল্ডের সম্প্রচার বন্ধ হয়ে গিয়েছিল।

সেই মামলাতেই ইমরান খান, তাহিরুল কাদরিসহ মোট ৭০ জনকে গ্রেফতারের নির্দেশ দেয় পাকিস্তানের আদালত। কিন্তু দীর্ঘদিন কেটে গেলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/অক্টোবর ২২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর