thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

‘শ্রেষ্ঠ রিপোর্টিং’ সম্মাননা দেবে ডিআরইউ

২০১৬ অক্টোবর ২২ ২২:২১:৩৯
‘শ্রেষ্ঠ রিপোর্টিং’ সম্মাননা দেবে ডিআরইউ

দ্য রিপোর্ট প্রতিবেদক : পেশাগত কাজের স্বীকৃতি হিসেবে এবারও ‘শ্রেষ্ঠ রিপোর্টিং’ এর জন্য সম্মাননা দেবে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। প্রিন্ট, টেলিভিশন, অনলাইন ও রেডিও এ চার বিভাগে ডিআরইউ সদস্যরা সম্মাননার জন্য আবেদন করতে পারবেন।

গত ৩০ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবরের মধ্যে প্রকাশিত ও প্রচারিত রিপোর্ট অ্যাওয়ার্ডের জন্য জমা দেওয়া যাবে। একজন সদস্য সর্বাধিক তিনটি বিষয়ে রিপোর্ট জমা দিতে পারবেন। আগামী ৩০ অক্টোবর বিকাল ৫টার মধ্যে ডিআরইউ কার্যালয়ে রিপোর্ট জমা দিতে হবে।

ডিআরইউ এক বিজ্ঞপ্তিতে জানায়, এ বছর মোট ২৬টি বিষয়ে সেরা রিপোর্টিংয়ের জন্য পুরস্কার দেওয়া হবে। পুরস্কারের নাম ‘ওয়ালটন-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০১৬’। প্রতিটি অ্যাওয়ার্ডের আর্থিক মূল্যমান ৫০ হাজার টাকা। এ ছাড়া সম্মাননাপত্র ও ক্রেস্ট দেওয়া হবে। প্রিন্ট মিডিয়ার ক্ষেত্রে অ্যাওয়ার্ডের বিষয়গুলো হলো, শিক্ষা, মুক্তিযুদ্ধ, অবজেকটিভ ইকোনোমি, নগরীর সমস্যা ও সম্ভাবনা, অপরাধ ও আইন-শৃঙ্খলা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, বিদ্যুৎ ও জ্বালানি খাত, বৈদেশিক সম্পর্ক (কূটনীতি ও জনশক্তি), ক্রীড়া, স্বাস্থ্য, রাজনীতি ও বিচার ব্যবস্থা, কৃষি, ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি, আর্থিক খাত (ব্যাংক ও পুঁজিবাজার) ও নারী ও শিশু অধিকার। টেলিভিশন রিপোর্টিংয়ের ক্ষেত্রে অর্থনীতি, নগরীর সমস্যা ও সম্ভাবনা, অপরাধ ও আইনশৃঙ্খলা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, ক্রীড়া, সুশাসন ও দুর্নীতি, মানবাধিকার ও স্বাস্থ্য। অনলাইন রিপোর্টিংয়ে দেওয়া হবে মানবাধিকার এবং উন্নয়ন ও সম্ভাবনা বিভাগে। রেডিওর ক্ষেত্রে যেকোনও বিষয়ে বিশ্লেষণধর্মী ও অনুসন্ধানী রিপোর্টিংয়ের জন্য সম্মাননা দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এমএসআর//অক্টোবর ২২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর