thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

জেএমআই সিরিঞ্জের মুনাফার ৬১ শতাংশ রিজার্ভে যাচ্ছে

২০১৬ অক্টোবর ২৩ ১২:১২:৫৪
জেএমআই সিরিঞ্জের মুনাফার ৬১ শতাংশ রিজার্ভে যাচ্ছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইসের সর্বশেষ ১৮ মাসের (জানুয়ারি ২০১৫-জুন ২০১৬) ব্যবসায়ের ৬০.৫৯ শতাংশ রিজার্ভে যোগ হচ্ছে। মুনাফার তুলনায় লভ্যাংশ কম ঘোষণা করায় রিজার্ভে যোগ হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এ সময় কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৮.৮৮ টাকা। এর বিপরীতে কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। অর্থাৎ প্রতিটি শেয়ারে ৩.৫ টাকা লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এ হিসাবে মুনাফার ৬০.৫৯ শতাংশ বা প্রতিটি শেয়ারে ৫.৩৮ টাকা রিজার্ভে যোগ হবে। বাকি ৩৯.৪১ শতাংশ লভ্যাংশ প্রদান করা হবে।

এদিকে জেএমআই সিরিঞ্জের ১১ কোটি টাকা পরিশোধিত মূলধনের বিপরীতে ৪ গুণের বেশি রিজার্ভ রয়েছে। কোম্পানির ৪২ কোটি ৭৫ লাখ টাকার রিজার্ভ রয়েছে। তবে সর্বশেষ বছরে মুনাফার তুলনায় লভ্যাংশ কম ঘোষণা করায় এ রিজার্ভ আরও বাড়বে।

২০১৬ সালের ৩০ জুনে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৪.৬৩ টাকা।


কোম্পানির ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয় চূড়ান্ত অনুমোদনের জন্য আগামী ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় শান্তিনগর, হোয়াইট হাউজ হোটেলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর কোম্পানির শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২০ অক্টোবর) লেনদেন শেষে জেএমআই সিরিঞ্জের শেয়ার দর ১৫১.২০ টাকায় দাঁড়িয়েছে।


(দ্য রিপোর্ট/আরএ/অক্টোবর ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর