thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

নতুন নেতৃত্ব আনার আহ্বান শেখ হাসিনার

২০১৬ অক্টোবর ২৩ ১২:১৭:০৬ ২০১৬ অক্টোবর ২৩ ১২:৩৫:০০
নতুন নেতৃত্ব আনার আহ্বান শেখ হাসিনার

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগে নতুন নেতৃত্ব আনার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

২০তম সম্মেলনের দ্বিতীয় দিন রবিবার (২৩ অক্টোবর) সকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে কাউন্সিল অধিবেশনের উদ্বোধনী বক্তব্যে নেতাকর্মীদের প্রতি এই আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, ‘আমার বয়স হয়ে গেছে। আর কতো! নতুন নেতৃত্ব আনতে হবে’।

এ সময় সমবেতভাবে সারা দেশের কাউন্সিলরর ‘না’, ‘না’ বলে তার এ বক্তব্যের বিরোধিতা করেন এবং শেখ হাসিনাকেই মূল নেতৃত্বে থাকার আহবান জানান। একই সঙ্গে সজীব ওয়াজেদ জয়ের পক্ষেও ‘জয়’, ‘জয়’ বলে স্লোগান দিতে থাকেন।

শেখ হাসিনা কাউন্সিলরদের উদ্দেশে বলেন, ‘আওয়ামী লীগকে আরও একবার ক্ষমতায় আনতে হবে। এখানে বসে থাকলে হবে না। কাজ করতে হবে। মানুষের কাছে সরকারের উন্নয়ন তুলে ধরতে হবে। মানুষকে বোঝাতে হবে, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হবে। গত সাত বছরে আওয়ামী লীগ যে কাজ করেছে, আবারও ক্ষমতায় এলে জনগণ তার সুফল পাবে। বিএনপির লুটেরারা এলে সেটা হবে না’।

‘আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু পরিবারের বিরুদ্ধে কেউ দুর্নীতির অভিযোগ করতে পারেনি। সজীব ওয়াজেদ জয়, পুতুল, রাদওয়ান মুজিব সিদ্দিক-তারা জাতি গঠনে কাজ করছেন’ বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ আজকের যে অবস্থানে এসেছে, তাতে কেউ আওয়ামী লীগকে অবহেলা করতে পারবে না। শনিবার বিভিন্ন দেশ থেকে বিভিন্ন রাজনৈতিক দলের অতিথিরা, যারা সম্মেলনে এসেছেন, তারা বক্তব্য দিয়ে গেছেন। তারা সবাই আওয়ামী লীগের প্রশংসা করে গেছেন, জয় বাংলা স্লোগান দিয়ে গেছেন। জিয়াউর রহমানের সময় জয় বাংলা স্লোগান নিষিদ্ধ ছিলো। সে সময় শুধু আওয়ামী লীগ জয় বাংলা স্লোগান দিতো। আজকে সেই স্লোগান আন্তর্জাতিকভাবে ছড়িয়ে পড়েছে’।

শেখ হাসিনার বক্তব্যের পর বক্তব্য দিচ্ছেন বিভিন্ন সাংগঠনিক জেলার নেতারা। তাদের বক্তব্য শেষ হলে দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্রের সংশোধনী অনুমোদনের পর নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়া শুরু হবে। বর্তমান কমিটি ভেঙে দিয়ে কার্যনির্বাহী সংসদের নতুন কমিটি নির্বাচন করা হবে।

সকাল ৯টা ৩৮ মিনিটে শুরু হওয়া কাউন্সিল অধিবেশনে অংশ নিচ্ছেন দেশের বিভিন্ন ইউনিটের ৬ হাজার ৫৭০ জন কাউন্সিলর।

(দ্য রিপোর্ট/এমএ/এমকে/অক্টোবর ২৩,২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর