thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

আ’লীগের সম্মেলনে না যাওয়ার সিদ্ধান্ত সঠিক : রিজভী

২০১৬ অক্টোবর ২৩ ১২:১৮:০১
আ’লীগের সম্মেলনে না যাওয়ার সিদ্ধান্ত সঠিক : রিজভী

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের ২০তম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠিনে বিএনপির কোন প্রতিনিধি দল যোগ না দেওয়ার সিদ্ধান্ত সঠিক হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, দেশে মিনিমাম গণতন্ত্রের পরিবেশ যদি থাকতো তাহলে আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি যোগ দিতো। বিএনপির বিরুদ্ধে লাগামহীন অশ্লীল, অশ্রাব্য বক্তব্য দিয়েই চলছে আওয়ামী লীগের নেতারা। এটাকে অতিক্রম করে সম্মেলনে গেলে জনগণ মেনে নিতোনা। তাই বিএনপির সম্মেলনে না যাওয়ার সিদ্ধান্ত সঠিক হয়েছে বলেই আমি মনে করি।

রবিবার (২৩ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি যোগদান না করে লাভবান হয়েছে। কারণ, জনগণ মনে করে বিএনপি তাদের সমর্থন নিয়েই গণতান্ত্রিক রাজনীতি করে।

তিনি বলেন, আজকে যারা ক্ষমতায় অধিষ্ঠিত তারা অবৈধভাবে ক্ষমতা আঁকড়ে ধরে রেখেছে। তারা নিজেদের জনগণের প্রতিনিধি নয়, জমিদার বলে মনে করে। আর তাই রাষ্ট্রের অর্থায়নে দলের সম্মেলন করছে।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সাংবাদিক মাহমুদুর রহমান এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ সকল আটক নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।

(দ্য রিপোর্ট/এমএইচ/এমকে/অক্টোবর ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর