thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

মোবাইল ফোনে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, ৪ ‘জ্বিনের বাদশা’ গ্রেফতার

২০১৬ অক্টোবর ২৩ ১৬:৩০:০০
মোবাইল ফোনে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, ৪ ‘জ্বিনের বাদশা’ গ্রেফতার

দ্য রিপোর্ট প্রতিবেদক : মোবাইল ফোনে জ্বিনের বাদশা পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে সিআইডি। গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে শনিবার তাদের গ্রেফতার করে সিআইডির ঢাকা মেট্রো দক্ষিণের ডেমরা ইউনিট।

গ্রেফতাররা হলেন— মো. আশরাফুল মণ্ডল (৩৫), মো. মাহফুজ ডেবু (১৮), মো. আবু জাহিদ সিদ্দিকী ওরফে জাহিদ (৩৩) ও মো. তাহাজ উদ্দিন (২১)।

রাজধানীর সিআইডি প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রবিবার বিকেলে সিআইডির ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) রওশন আরা বেগম এ সব তথ্য জানান।

তিনি বলেন, তদন্তে সংঘবদ্ধ এ চক্রটির পিছনে বড় ব্যক্তিদের পৃষ্ঠপোষকতা রয়েছে বলে জানতে পেরেছে সিআইডি। গাইবান্ধায় অভিযান চালাতে গিয়ে দেখা গেছে সেখানে অনেক মানুষকে জীনের বাদশা প্রতারিত করেছে। আমাদের তদন্ত চলছে। তদন্তের পর এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে।

তিনি আরও বলেন, জীনের বাদশাহ পরিচয়ে অভিযুক্তরা সাধারণ মানুষকে নানা ধরনের ভয়ভীতি দেখাতো। পরকীয়া অথবা সন্তানের অমঙ্গলের মতো বিষয়ে সমাধানের পথ বলে মানুষকে আবেগপ্রবণ করে টাকা হাতিয়ে নিত। এভাবেই প্রতারিত হওয়া যাত্রাবাড়ীর বাসিন্দা ওবায়দুর রহমান খান এবং তার স্ত্রী শিরিনা আক্তার ঝরনা। এ দম্পতির কাছথেকে চক্রটি বিভিন্ন সময়ে ২২ লাখ ৮১ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। তারা এ ঘটনায় মামলা করে। সে মামলার তদন্তের সূত্র ধরেই এদের গ্রেফতার করা হয়।

(দ্য রিপোর্ট/এমএসআর/অক্টোবর ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর