thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

উভয় শেয়ারবাজারে উত্থান

২০১৬ অক্টোবর ২৩ ১৬:৪৫:৪১
উভয় শেয়ারবাজারে উত্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক : রবিবারের (২৩ অক্টোবর) লেনদেনে দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের উত্থান হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আর্থিক লেনদেনও বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ০.৫৬ পয়েন্ট বেড়ে ৪৬৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে। আগের দিন এ সূচক কমেছিল ১০.০৮ পয়েন্ট। এদিকে বৃহস্পতিবার ডিএসইতে ৫৬৭ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৫০০ কোটি ৭৬ লাখ টাকা।

রবিবার ডিএসইতে ৩২৬টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৩০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে, ১৬১টি কোম্পানির দর কমেছে এবং ৩৫টি কোম্পানির দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ডরিন পাওয়ারের শেয়ার। কোম্পানিটির ৫১ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা আইটি কনসালটেন্টসের ১৫ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৪ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে এমজেএল বাংলাদেশ। লেনদেনে এরপর রয়েছে- সাইফ পাওয়ারটেক, মোজাফ্ফর হোসাইন স্পিনিং, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, গ্রামীণফোন, ফরচুন সুজ, বিএসআরএম লিমিটেড ও তিতাস গ্যাস।

এদিকে রবিবার সিএসই’র সিএসসিএক্স সূচক ৪.৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৮৭৬৮.১৯ পয়েন্টে। যা আগের দিন কমেছিল ২৮.০৯ পয়েন্ট। এদিন সিএসইতে ৩৮ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৩৯ কোটি ৯ লাখ টাকা।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৫১টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ১২০টি’র, কমেছে ১১৪টি’র এবং অপরিবর্তিত রয়েছে ১৭ টি’র।

(দ্য রিপোর্ট/আরএ/অক্টোবর ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর