thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আশুলিয়ায় ১৪ মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত

২০১৬ অক্টোবর ২৩ ১৯:৩৭:৩২
আশুলিয়ায় ১৪ মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত

সাভার প্রতিনিধি : শিল্পাঞ্চল আশুলিয়ায় ১৪ মামলার এজাহারভুক্ত আসামি ও শীর্ষ সন্ত্রাসী রাসেল দেওয়ান (৩৫) পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, দেশীয় অস্ত্র ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। রবিবার ভোররাতে সাভার উপজেলার পাথালিয়া ইউনিয়নের চারিগ্রাম এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত রাসেল দেওয়ান আশুলিয়া থানার নিরিবিলি টাকসুর এলাকার মৃত পিয়ার আলী দেওয়ানের ছেলে। তার বিরুদ্ধে ৪টি অস্ত্র মামলাসহ সাভার-আশুলিয়া ও মানিকগঞ্জ থানায় চুরি-ডাকাতি, সন্ত্রাসী-চাঁদাবাজি, মাদক ব্যবসা ও ভূমিদস্যুতার অভিযোগে ১৪টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া সে শ্রমিক লীগের আশুলিয়া থানা কমিটির সাবেক সাধারণ সম্পাদক থাকলেও দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকায় তাকে বহিষ্কার করা হয় বলে জানা গেছে।

রবিবার দুপুরে আশুলিয়া থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) নাজমুল হাসান ফিরোজ বলেন, সাভার-আশুলিয়া ও মানিকগঞ্জে অস্ত্র, চাঁদাবাজি ও ডাকাতিসহ ১৪টি মামলার এজাহারভুক্ত আসামি রাসেল দেওয়ানকে শনিবার সন্ধ্যায় নবীনগর (জাতীয় স্মৃতিসৌধ) এলাকা থেকে আটক করা হয়। রাতে পুলিশের একটি দল তাকে নিয়ে অস্ত্র উদ্ধারের অভিযানে চারিগ্রাম এলাকায় পৌছলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা রাসেল দেওয়ানের সহযোগীরা পুলিশকে গুলি করে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পুলিশ পাল্টা গুলি চালালে পালিয়ে যাওয়ার সময় পুলিশের গুলিতে আহত হয় রাসেল দেওয়ান।

এসময় ঘটনাস্থল থেকে ১টি রিভলবার, ১টি পিস্তল, একটি চাইনিজ কুড়াল, ৭ রাউন্ড গুলি ও বেশ কয়েটি ছোড়া উদ্ধার করা হয়। তবে রাসেল দেওয়ানের সহযোগীরা রাতের আঁধারে গাঁ ঢাকা দেওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রথমে রাসেল দেওয়ানকে উদ্ধার করে আশুলিয়ার গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এখানে অবস্থার অবনতি হওয়ায় পরবর্তীতে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর রবিবার সকালে সুরতহাল শেষে নিহতের মৃতদেহটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয় বাসিন্দারা জানায়, রবিবার ভোররাতে আশুলিয়ার চারিগ্রাম এলাকার জঙ্গলে গোলাগুলির আওয়াজ শুনতে পেয়েছে তারা। রাসেল দেওয়ানের মৃত্যুতে স্বস্তি প্রকাশ করেছে এলাকাবাসী।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আমজাদুল হক জানান, নিহতের বাম পাশের বুকে গুলির চিহ্ন পাওয়া গেছে।

(দ্য রিপোর্ট/এপি/অক্টোবর ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর