thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

নাহিদ-রাজ্জাক-ফারুকের পদোন্নতি

২০১৬ অক্টোবর ২৩ ২১:৫০:০৮
নাহিদ-রাজ্জাক-ফারুকের পদোন্নতি

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের মাধ্যমে নবগঠিত কমিটিতে পদোন্নতি পেয়েছেন দলটির সদ্য সাবেক কমিটির সম্পাদকমণ্ডলীর তিন সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, দলের কৃষি ও সমবায়-বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক ও আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান। রবিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গণে দলটির বিশতম সম্মেলনে এ ঘোষণা দেন সদ্য দায়িত্বপ্রাপ্ত দলটির সভাপতি শেখ হাসিনা।

সভাপতিমণ্ডলীর ১৪ জন সদস্যের নামের তালিকায় যুক্ত হলেন সদ্য সাবেক কমিটির শিক্ষা ও মানবসম্পদ-বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম নাহিদ, কৃষি ও সমবায়-বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক ও আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান।

২০০৯ সালের নির্বাচনের মাধ্যমে গঠিত সরকারে ও বর্তমান সরকারে শিক্ষামন্ত্রী হিসেবে সফলতা অর্জন করায় নুরুল ইসলাম নাহিদকে পদোন্নতি দেওয়া হয়েছে বলে মনে করছেন দলটির নেতাকর্মীরা। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করে দল সমর্থিত প্রার্থীদের বিজয় নিশ্চিত করায় পদোন্নতি পেয়েছেন বাকি দুজন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন দলটির কৃষি ও সমবায়-বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কমিটি গঠনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

অপরদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন দলটির তৎকালীন আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কমিটি গঠনেও ভূমিকা ছিল এই নেতার।

(দ্য রিপোর্ট/এমএ/এপি/এনআই/অক্টোবর ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর