thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ঠিকানা পেল সম্প্রীতি

২০১৬ অক্টোবর ২৩ ২২:২৬:১৮
ঠিকানা পেল সম্প্রীতি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : অবশেষে ঠিকানা পেল ফুটফুটে শিশু ‘সম্প্রীতি’। প্রকৃত বাবা-মায়ের খোঁজ না পেয়ে এক দম্পতির কাছে শিশুটিকে তুলে দেওয়া হয়েছে।

রবিবার (২৩ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সরকারি শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়কের কার্যালয়ে ওই দম্পতির হাতে শিশুটিকে তুলে দেওয়া হয়। তবে সম্প্রীতিকে দত্তক নেওয়া সেই দম্পতির পরিচয় গোপন রাখার শর্ত দেওয়া হয়েছে সংবাদিকদের।

গত ১৪ অক্টোবর ভোরে পৌরশহরের কাজীপাড়া মহল্লার মিয়াবাড়ির পার্শ্ববর্তী একটি খোলা মাঠে কে বা কারা ওই শিশুটিকে ফেলে যায়। পরে স্থানীয় এক নারী শিশুটিকে তার বাড়িতে নিয়ে যান। খবর পেয়ে সদর থানা পুলিশ ওই নারীর কাছ থেকে শিশুটিকে থানায় নিয়ে আসে। তখন অনেকেই শিশুটিকে দত্তক নেওয়ার জন্য আগ্রহ দেখায়। কিন্তু পুলিশ প্রকৃত বাবা-মায়ের হাতে তুলে দিতে শিশুটিকে সরকারি শিশু পরিবারে রেখে আসে। শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক রওশন আরা খাতুন শিশুটি লালনপালন করতে থাকেন। তিনি শিশুটির নাম রাখেন ‘সম্প্রীতি’।

শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক রওশন আরা খাতুন বলেন, আমি যখন সন্তানসম্ভবা ছিলাম, তখন ভেবেছিলাম যদি মেয়ে সন্তান হয় তাহলে তার নাম রাখবো সম্প্রীতি। পুলিশ যখন শিশুটিকে আমার কাছে রেখে যায় তখন আমি শিশুটির নাম রেখেছি সম্প্রীতি। এই কদিনে সম্প্রীতির প্রতি আমাদের সবার মায়া পড়ে গেছে। ও চলে যাচ্ছে বলে অনেক খারাপ লাগছে।

জেলা সমাজসেবা অধিদফতরের উপপরিচালক মোস্তফা মাহমুদ সারোয়ার বলেন, সরকারি নীতি অনুসরণ করে প্রকৃত বাবা-মাকে না খুঁজে না পাওয়ায় উপযুক্ত এক দম্পতির হাতে স্ট্যাম্পে স্বাক্ষর রেখে শিশুটিকে ফিরিয়ে দেওয়ার শর্তে ওই দম্পতির হাতে শিশুটিকে তুলে দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এম/অক্টোবর ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর