thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

বডি পেইন্টিংয়ে শরতের রানী প্রিয়তি

২০১৬ অক্টোবর ২৪ ১৩:১০:৪২
বডি পেইন্টিংয়ে শরতের রানী প্রিয়তি

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রায় ১৫ বছর ধরে আয়ারল্যান্ডে বসবাস করছেন বাংলাদেশি বংশোদ্ভূত মাকসুদা আক্তার প্রিয়তি। গ্ল্যামার আর মেধা দিয়ে ২০১৪ সালে নির্বাচিত হয়েছেন ‘মিস আয়ারল্যান্ড’। পরে বছর ‘মিস আর্থ’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে বিশ্বজুড়ে আলোচিত হয়েছেন তিনি।

অভিনয় করছেন আয়ারল্যান্ডের সিনেমায়, হলিউড-বলিউডের সিনেমায়ও অভিনয়ের প্রস্তাব পেয়েছেন। বাংলাদেশেও দারুণ জনপ্রিয় প্রিয়তি। এবার আইরিশ বডি পেইন্টিং চ্যাম্পিয়নশিপে বিজয়ী জার্মানির বিয়াঙ্কার সঙ্গে কাজ করলেন বাংলাদেশি বংশোদ্ভূত আইরিশ সুন্দরী মাকসুদা আক্তার প্রিয়তি। এর মূলভাব ছিলো- দ্য কুইন অব অটাম।

এ অভিজ্ঞতা থেকে প্রিয়তি রবিবার (২৩ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘বিয়াঙ্কার সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি আনন্দিত।’

নানান রঙ দিয়ে পুরো শরীরে সাজানো শিল্পের একটি আকারকে বলা হয় ‘বডি পেইন্টিং’। এটি স্থায়ী হয় কয়েক ঘণ্টা মাত্র। এজন্য এটাকে অনেকে অস্থায়ী উল্কিও বলে থাকেন। পৃথিবীর বিভিন্ন দেশে এ শিল্প জনপ্রিয়।

ঢাকার ফার্মগেটে শৈশব কাটলেও কৈশোরে প্রিয়তি চলে যান আয়ারল্যান্ডে। সেখানে বসবাস করছেন দীর্ঘ ১৫ বছর ধরে। মিজ আয়ারল্যান্ড খেতাব জিতে মূলত আলোচনায় আসেন তিনি। এরপর ‘মিস আর্থ’ চ্যাম্পিয়নের পর বিশ্ব জুড়ে তারকাখ্যাতি পান। প্রিয়তি পেশায় বৈমানিক।

(দ্য রিপোর্ট/পিএস/এআরই/এনআই/অক্টোবর ২৪, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর